শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারের বিদায় ঘণ্টা বাজবে এ মাসেই: মান্না

  |   রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট

সরকারের বিদায় ঘণ্টা বাজবে এ মাসেই: মান্না

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সবকিছু পাল্টে যাচ্ছে, হিসাব বদলে যাচ্ছে। অত্যাচার করে গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার একটা সীমা আছে। আপনারা সেই সীমা পার করছেন। দেশের মানুষ রাজপথে নেমে আসবে এবং রাজপথ আমাদের দখলে চলে আসবে। এই বিজয়ের মাসে বিদায় ঘণ্টা বাজাতে চাই সরকারের।

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, যে দেশে লাখ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা এসেছে- সে দেশে আমি তো আশা করতে যে পারি নারী নির্যাতন হবে না, নারীরা তার সম্মান পাবে; কিন্তু দুঃখজনক এখন আমাদের মা-বোনেরা নির্যাতনের শিকার হচ্ছে।

তিনি বলেন, পদ্মা সেতু ৬ দশমিক ১৫ কিলোমিটার; কিন্তু ভূপেন হাজারিকা সেতু ৯ দশমিক ৩ কিলোমিটার। সেটা তৈরি হয়েছে ১১০০ কোটি টাকায়। কিন্তু পদ্মা সেতুর নির্মাণ ব্যয় প্রথমে ১০ হাজার কোটি টাকা ধরা হলেও এখন তা ৩০ হাজার কোটি টাকা করা হয়েছে। এই টাকা কোথায় যাচ্ছে জনগনের সেটা বুঝতে বাকি নেই।

মান্না আরও বলেন, বলা হচ্ছে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে উঠেছে। পদ্মা সেতুতে একটি করে স্প্যান বসে আর মনে হয় আমরা একটা করে চাঁদ ধরে নিয়ে এসেছি। পদ্মা সেতুর খবর শুনতে শুনতে আমাদের এখন কান ব্যথা হয়ে গেছে, মুখ তিতা হয়ে গেছে আর চোখ অন্ধ হয়ে গেছে।

পেঁয়াজ প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। আমার দেশে পেঁয়াজ নাই, আমাদের বন্ধুরা আমাদের পেঁয়াজ না দিয়ে মালদ্বীপে পাঠিয়েছে।

সেমিনারে সভাপতিত্ব করেন নারী ও শিশু অধিকার ফোরামের সভাপতি বেগম সেলিমা রহমান।

সদস্য সচিব অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ফজলুর রহমান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৯ | রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com