শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের পতন ছাড়া দেশে শান্তি আসবে না : সালাম

  |   বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | প্রিন্ট

সরকারের পতন ছাড়া দেশে শান্তি আসবে না : সালাম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, দেশের মানুষ শান্তিতে নেই। দেশে শান্তি ফিরিয়ে আনতে হলে সরকারের পতন দরকার। এ সরকারের পতন না হলে দেশে ফিরে শান্তি আসবে না।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি করে দেশের জনগণকে বিপদে ফেলেছে সরকার। সিন্ডিকেট করে সব চুরি করেছে। এ সরকার পেঁয়াজ, লবণ, তেল, ভোট, গণতন্ত্র চোর। তাই এ চোর সরকারের হাত থেকে দেশকে বাঁচাতে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা ছাড়া এবং আন্দোলনের মধ্য ছাড়া কোনো উপায় নেই।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী জনতা দলের উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আব্দুস সালাম বলেন, প্রবাদ আছে, একটি মিথ্যা কথা ঢাকতে হাজারটা মিথ্যা কথা বলতে হয়। বর্তমান অবৈধ সরকার বিনা ভোটে নির্বাচিত কিন্তু তারা সকাল থেকে বলে নির্বাচন সুষ্ঠু হয়েছে, এ মিথ্যা কথাটা ঢাকার জন্য হাজারও লক্ষ কোটি মিথ্যা বলছে, আল্লাহ তা’আলা কি তার সহায় হতে পারে? আল্লাহ সহায় না।

তিনি বলেন, আজ একটি অশান্তি সরকার ক্ষমতায় আছে, সে ক্ষমতায় থাকলে কোথাও শান্তি আসবে না। দেশের মানুষের কোথাও শান্তি নেই। রাস্তাঘাটে চলাফেরা করতে শান্তি নাই। দ্রব্যমূল্য কেনাকাটায় শান্তি নাই। শান্তি মত ঘুমাবেন সেটাও নাই।

সালাম বলেন, দেশে তেল, পেঁয়াজ, লবণ সবকিছুর দাম বেড়েছে -এটা শুধু বিএনপি বা খালেদা জিয়ার সমস্যা না, এটা সারাদেশের জনগণের সমস্যা।এ সমস্যার সমাধান করতে হলে দেশের জনগণকে এগিয়ে আসতে হবে। শুধুমাত্র একটি দল একক চেষ্টায় এ সমস্যার সমাধান হবে না। এ সরকার বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক করে রেখেছে। কারণ, তিনি বাহিরে থাকলে জনগণের পাশে দাঁড়াবেন। আন্দোলন করে জনগণের অধিকার ফিরিয়ে আনবেন, এ জন্য তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে।

সাধারণ জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা অনেকেই বলেন বিএনপির আন্দোলন করে না কেন। আমিও মনে করি বিএনপির আন্দোলন করা উচিত। যদি বিএনপি আন্দোলন করে তাহলে সেই আন্দোলনে আপনাদেরকেও পাশে থাকতে হবে, তাহলে আন্দোলন সফল হবে।

আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি বলেন, অনেক জ্বালিয়েছেন। এ সরকারের আমলে ফেলানীর মতো অনেককেই ভারত গুলি করে মেরেছে। অনেক কৃষককে মেরে ভারতে নিয়ে গেছে। এর কোনো কিছুরই বিচার পাইনি। বিচার চাওয়ার সাহস পায় না। দেওয়ালে পিঠ ঠেকে গেছে তাই এখন আর ঘরে বসে থাকার সময় নাই। বিএনপির আন্দোলনে কর্মসূচি ঘোষণা করবে। বিএনপির আন্দোলনের সাথে দেশের জনগণকে রাস্তায় নামতে হবে।

সংগঠনের সভাপতি মো. শহীদুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. রায়হানুল ইসলাম রাজু সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য অধ্যক্ষ আলমগীর হোসেন, মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সেলিম মিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, চালক দলের সভাপতি জসিমউদ্দিন কবির, মুক্তার আকন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৪৩ | বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com