বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের দুর্নীতি তদন্তে দুদকে বিএনপি

  |   সোমবার, ১১ এপ্রিল ২০২২ | প্রিন্ট

সরকারের দুর্নীতি তদন্তে দুদকে বিএনপি

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও সরকারের দুর্নীতির তদন্তের দাবি জানিয়ে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি দিয়েছে বিএনপি।

 

সোমবার  দুপুর ১টা ২০ মিনিটের দিকে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ওই চিঠি দুদকে জমা দেয়।

 

এর আগে সকালে এ বিষয়ে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে বর্তমান দুর্নীতির মহোৎসব চলছে। দুদকে চিঠি দেওয়ার বিষয়টি আমরা দলের সর্বোচ্চ ফোরামে সিদ্ধান্ত নিয়েছি। সেই চিঠিতে আমরা তদন্ত করার অনুরোধ করবো। এরপর ধারাবাহিকভাবে প্রত্যেকটা ইস্যু যেটা আসছে সেটা তুলে ধরবো জাতির কাছে।

 

বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা আশা করবো দুদকের শুভ বুদ্ধির উদয় হবে। আমরা দুর্নীতির যে বিষয়গুলো দিচ্ছি সেগুলোর ওপরে সুষ্ঠু তদন্ত করে জাতির সামনে তুলে ধরবে।

 

দুর্নীতির বিষয় দুদক আমলে নিচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, দুদক অত্যন্ত সেনসেটিভ ইস্যুগুলো বিষয় নিয়ে কোনো ব্যবস্থা নেয়নি। আপনারা লক্ষ্য করেছে যে, দুর্নীতি দমন কমিশনে একটু যারা কাজ করতে চান, তাদের স্টাফ অর্থাৎ কর্মকর্তা-কর্মচারি তাদের বিরুদ্ধে দুদকই ব্যবস্থা নেয়। কিছুদিন আগে দেখেছেন যে, একজন কর্মকর্তা শরীফ সাহেবকে বদলি করা হয়েছে এবং পদাবনতি করা হয়েছে একটি বিশেষ দুর্নীতির মামলার তদন্ত করার কারণে।

 

তিনি বলেন, দুদকে নিয়োগ দেওয়া হয় বেশিরভাগ সরকারি আমলাকে। অথবা সাবেক আমলাদের। তারা চেষ্টা করেন যে, সরকারের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত যাতে না হয়।

 

দুর্নীতির ওপর শ্বেতপত্র এখন নয় জানিয়ে তিনি বলেন, এই মুহুর্তে আমাদের শ্বেতপত্র প্রকাশের কোনো সিদ্ধান্ত হয়নি। এটা এখন দরকার নেই। তবে সেটা (শ্বেতপত্র) সক্রিয় আলোচনার মধ্যে আছে, বিবেচনার মধ্যে আছে।

 

সংবাদ সম্মেলনে শেষে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু দুদকের উদ্দেশ্যে গুলশানের কার্যালয় থেকে রওনা হন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৬ | সোমবার, ১১ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com