শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষ হওয়া উচিত না: তথ্যমন্ত্রী

  |   শনিবার, ১৯ মে ২০১৮ | প্রিন্ট

সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষ হওয়া উচিত না: তথ্যমন্ত্রী

বাংলাদেশ দেশের সরকারি কর্মচারীদের নিরপেক্ষ থাকা উচিত না। সরকারি কর্মকর্তাদের স্বাধীনতার এবং মুক্তিযুদ্ধের, স্বপক্ষের শক্তির পক্ষ নেয়া উচিত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শনিবার (১৯মে)  ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ  (আইইবি) এর সদরদপ্তর, ঢাকা কেন্দ্র এবং ইআরসি, ঢাকা যৌথ উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, একজন সরকারি কর্মচারী নিরপেক্ষ থাকতে পারে না। আপনাদের অবশ্যই দেশের সংবিধানের চারটি ধারা মেনে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের  শক্তির পক্ষ নেয়া উচিত। সরকারি কর্মচারীদের নিরপেক্ষ থাকার সুযোগ নেই।

মন্ত্রী বলেন, শিল্পজগতে সুশাসন না থাকলে কোন কিছুই করা সম্ভব না। দেশে সুশাসনের জন্য বদনাম জগত থেকে বেরিয়ে আসতে হবে প্রকৌশলীদের। আর এর দায়িত্ব নিতে হবে প্রকৌশলীদের।

বাংলাদেশে সুশাসন দরকার এমন মন্তব্য করে তিনি বলেন, সুশাসন এর জন্য দলবাজি থেকে বেরিয়ে আসতে হবে। কোন দলবাজির কাছে কোন মতেই মাথা নত করা যাবে না। দলবাজ থেকে সরকারি কর্মচারীদের বেরিয়ে  আসার জন্য নিজেরই দায়িত্ব নিতে হবে।

হাসানুল হক ইনু বলেন, দেশের যত কিছু উন্নয়ন হয়েছে সবকিছু প্রধানমন্ত্রীর নেতৃত্বেই।  জনগণ তার উপর অগাধ আস্থা আছে। বড় বড় প্রকল্পের বাস্তবায়ন হচ্ছে দেশের প্রকৌশলীদের দায়িত্বশীল ভূমিকা কারণে।  এখন আর বিদেশী প্রকৌশলীদের প্রয়োজন হয়না। দেশকে এগিয়ে নিয়ে যেতে আরো বেশি দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।

পানি থেকে শুরু করে সকল কিছুই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন এই প্রকৌশলীরা। এছাড়া দেশের অবকাঠামো জন্য ও ব্যাপক ভূমিকা রাখছেন প্রকৌশলীরা।

আইইবি প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন  সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, ঢাকা কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো শাহাদাত হোসেন শিবলু,  প্রকৌশলী খান আতাউর রহমান সহ নেতৃবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৩২ | শনিবার, ১৯ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com