শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারকে অবৈধ ক্ষমতার মসনদ থেকে বিতাড়িত করা হবে: ইশরাক হোসেন

  |   শনিবার, ০৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সরকারকে অবৈধ ক্ষমতার মসনদ থেকে বিতাড়িত করা হবে: ইশরাক হোসেন

বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, যত গুম, খুন, মামলা, হামলা হোক না কেন এবার আমরা আর পিছু হটবো না। শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জে মহানগর যুবদল নেতা মো. শাওনকে হত্যার প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় তিনি সরকারকে হুঁশিয়ারি করে বলেন, দরকার হলে আরেকটা মুক্তিযুদ্ধ করে এই সরকারকে অবৈধ ক্ষমতার মসনদ থেকে বিতাড়িত করা হবে। যেভাবেই হোক জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

শোকের মাস আগস্টে সারাদেশের মানুষ শোক পালন করা নিয়ে আওয়ামী লীগকে প্রশ্ন ছুঁড়ে ইশরাক হোসেন বলেন, ‘তাদের কষ্টই শুধু কষ্ট, আর আমাদের কষ্ট কষ্ট নয়?’

তিনি বলেন, ‘ওদের লোক মারা গেলে সারা মাস আমরা শোক পালন করবো কিন্তু আমাদের নেতাকর্মীদের যে পাখির মতো হত্যা করা হচ্ছে সেটার জবাব কি দিবেন? সে কি বাংলাদেশের নাগরিক নয়? সেকি জনগণ না? তার কি প্রতিবাদ করার অধিকার নাই?’

নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে যুবদল কর্মীর নিহত হওয়ার পর সে আসলেই যুবদলের কর্মী কি-না আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যেরও কড়া সমালোচনা করেন ইশরাক হোসেন। বলেন, তারা রাজনৈতিকভাবে এতটাই দেউলিয়া হয়ে গেছে নিহত শাওনের রাজনৈতিক পরিচয় নিয়েও প্রশ্ন তুলছে এখন।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে এবং দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের যৌথ সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমাদুল্লাহ আমান, আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবেদীন ফারুক, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মুস্তাফিজুর রহমান ও ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৫৫ | শনিবার, ০৩ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com