মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সময়মতো প্রকল্প বাস্তবায়নে সংস্থা প্রধানদের তাগিদ নৌ মন্ত্রীর

  |   রবিবার, ২৪ জুন ২০১৮ | প্রিন্ট

সময়মতো প্রকল্প বাস্তবায়নে সংস্থা প্রধানদের তাগিদ নৌ মন্ত্রীর

মন্ত্রণালয়ের সফলতা নির্ভর করে দফতর ও সংস্থাগুলোর কাজ এবং সময়মত প্রকল্প সম্পাদনের ওপর। আর সফলতা অর্জনের জন্য সকলকে কঠোর পরিশ্রম করতে হবে। অর্থবছরের শুরুতেই কর্মপরিকল্পনা নির্ধারণ করে নিয়মিত চেকলিস্ট এর মাধ্যমে কাজ করতে হবে, তাহলেই সফলতা আসবে। এক্ষেত্রে সংস্থা ও দফতর প্রধানগণকে অধিক সতর্কতা অবলম্বন করার তাগিদ দিয়েছেন নৌ পরিবহণমন্ত্রী শাজাহান খান।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান আজ নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দফতর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, নৌপরিবহন মন্ত্রণালয় নৌপথ খনন, ড্রেজার সংগ্রহ, স্টীমার আদলের জাহাজ সংগ্রহ, সমুদ্রগামি জাহাজ সংগ্রহ, নৌনিরাপত্তাসহ স্থলবন্দরগুলোর উন্নয়নে হাজ করে যাচ্ছে। ৮ হাজার কিলোমিটার নৌপথ খননের লক্ষ্যমাত্রা নিয়ে এপর্যন্ত এক হাজার ৫০০ কিলোমিটার নৌপথ খনন করা হয়েছে। মালিক, শ্রমিক যাত্রীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় এবছরও ঈদে বড় ধরনের নৌদুর্ঘটনা থেকে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

মন্ত্রণালয়ের পক্ষে সচিব মোঃ আবদুস সামাদ এবং দফতর ও সংস্থার পক্ষে সংস্থা প্রধানগণ এপিএ-তে স্বাক্ষর করেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধিন ১২টি দফতর ও সংস্থা প্রধানগণ এপিএ-তে স্বাক্ষর করেন। সংস্থাগুলো হলোঃ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ); বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি); বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি); বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ (বাস্থবক); চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (চবক); মোংলা বন্দর কর্তৃপক্ষ (মোবক); পায়রা বন্দর কর্তৃপক্ষ (পাবক); নৌপরিবহন অধিদপ্তর; বাংলাদেশ মেরিন একাডেমী; ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউট এবং জাতীয় নদী রক্ষা কমিশন।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৪৬ | রবিবার, ২৪ জুন ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com