শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সমাবেশের নামে নাশকতা করলে ছাড় নয়: ডিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

সমাবেশের নামে নাশকতা করলে ছাড় নয়: ডিবি প্রধান

১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের প্রস্তুতি রয়েছে। তবে সমাবেশের নামে কেউ নাশকতা করলে তাকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশিদ।

 

আজ (৪ ডিসেম্বর) গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান।

 

নিজ কার্যালয়ে ডিবি প্রধান বলেন, ওইদিন বিএনপির একটি সমাবেশ রয়েছে। সেখানে অনেক পুলিশ সদস্য কাজ করবেন। কোনও অসাধু চক্র মানে থার্ড পার্টি কোনও ধরনের সমস্যা যেন না করতে না পারে সেজন্য আমরা কাজ করছি। রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে কেউ বিশৃঙ্খলার চেষ্টা করছে কিনা সে বিষয়ে আগাম তথ্য সংগ্রহ করা হচ্ছে।

 

তিনি বলেন, সমাবেশের আগে সমাবেশস্থলে এসে বিএনপির নেতাকর্মীদের জড়ো হওয়ার কোনও সুযোগ নেই। সেরকম কিছু করা হলে আইনশৃঙ্খলা বাহিনী আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে। একটি রাজনৈতিক দল কর্মসূচি পালন করবে সেই কর্মসূচি শান্তিপূর্ণভাবে শেষ করা আইনশৃঙ্খলা বাহিনীর  কাজ। আমরা সেভাবেই সমাবেশকে কেন্দ্র করে কাজ করে যাচ্ছি। তারপরও কেউ যদি নাশকতা কিংবা বিশৃঙ্খলা করে আমরা তাকে ছাড় দেব না, আইনের আওতায় নিয়ে আসবো।

 

উল্লেখ্য, ১০ ডিসেম্বর ঘিরে তৃতীয় কোনও শক্তি সুযোগের অপেক্ষায় কিনা সেটি খুঁজতেই মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। অপরাধীদের সম্ভাব্য নাশকতার বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। তারই অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশে চলছে ১৫ দিনের বিশেষ অভিযান। ব্লক রেড দিয়ে বিভিন্ন আবাসিক হোটেল, মেসে পরিচালনা করা হচ্ছে অভিযান। জঙ্গি, মাদক কারবারি, অবৈধ অস্ত্রধারী কোথাও ঘাপটি মেরে বসে আছে কিনা সেজন্যই মূলত বিশেষ এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১২ | রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com