শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সঠিক পদক্ষেপ নেয়ায় করোনায় দেশে খাদ‌্য সংকট হয়নি: প্রধানমন্ত্রী

  |   রবিবার, ১১ অক্টোবর ২০২০ | প্রিন্ট

সঠিক পদক্ষেপ নেয়ায় করোনায় দেশে খাদ‌্য সংকট হয়নি: প্রধানমন্ত্রী

সরকার সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নেয়ায় করোনায় দেশে খাদ‌্য সংকট হয়নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১১ অক্টোবর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সেনাবহিনীর ১০টি ইউনিটকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

এ সময় তিনি করোনার দ্বিতীয় আঘাতের বিষয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই শান্তি। আমাদের মূল লক্ষ‌্য দেশের সার্বিক উন্নতি। আমরা বিশ্ব শান্তিতে বিশ্বাস করি। শান্তি ও নিরাপত্তা রক্ষায় কাজ করতে চায় বাংলাদেশ।

 

শেখ হাসিনা বলেন, করোনার কারণে শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বে একটা স্থবিরতা এসে গেছে। কিন্তু আমাদের অর্থনীতি যেন স্থবির না হয়ে পড়ে সেজন‌্য শুরু থেকেই নানা পদক্ষেপ নিয়েছি। বিশেষ প্রণোদনা প‌্যাকেজ ঘোষণা করেছি।

 

প্রচুর পরিমাণ খাদ‌্য উৎপাদন করতে হবে জানিয়ে তিনি বলেন, আমাদের চাল, গম, মাছ, ফল, তরকারি সব কিছুর উৎপাদন বাড়াতে হবে। যাতে কোনো মতে খাদ‌্য সংকট দেখা না যায়। করোনায় বিশ্বব‌্যাপী খাদ‌্য মন্দা দেখা দিচ্ছে। অনেক উন্নত দেশও হিমশিম খাচ্ছে। কিন্তু আমরা সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নিয়েছি। যার কারণে করোনাকালেও দেশে খাদ্যের সংকট দেখা দেয়নি।

 

প্রধানমন্ত্রী বলেন, এখনো করোনাভাইরাস আছে। আশঙ্কা করা হচ্ছে, আবার করোনার প্রভাব দেখ দিতে পারে। ইউরোপসহ নানা দেশে নতুন করে করোনার প্রভাব দেখা দিচ্ছে। তাই এখন থেকে আমাদের সচেতন থাকতে হবে, সুরক্ষিত থাকতে হবে।

 

এসময় সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে বর্তমান সরকার সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন সরকার প্রধান। এজন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানান তিনি।

শেখ হাসিনা বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে আধুনিক যুগোপযোগী করতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৭ | রবিবার, ১১ অক্টোবর ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com