শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সংরক্ষিত নারী আসনে বিএনপিতে আলোচনায় যারা

  |   মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯ | প্রিন্ট

সংরক্ষিত নারী আসনে বিএনপিতে আলোচনায় যারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার বিএনপি থেকে জিতেছেন ছয়জন। এর মধ্যে ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান ২৫ এপ্রিল গত বৃহস্পতিবার শপথ নেন। গত সোমবার শপথ নিয়েছেন আরো চার বিজয়ী সাংসদ। ফলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি পাঁচজনই সাংসদ হিসেবে শপথ নিলেন। তিনি কবে শপথ নেবেন এমন প্রশ্নে ফখরুল জানান, সময় হলেই জানতে পারবেন।

আজ মঙ্গলবার মির্জা ফখরুল বলেন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য হিসেবে শপথ নিতে আমি নাকি সময় চেয়ে আবেদন করেছি। আসলে আমি কোনো চিঠি দেইনি। সময়ও চাইনি। এটাও আমাদের দলীয় সিদ্ধান্ত। এটা আমাদের কৌশল।

তিনি বলেন, গতকাল থেকে রাজনীতি গরম হয়ে গেছে। এটা নিঃসন্দেহে চমকের মতো সংবাদ। ইউটার্ন মনে করতে পারেন। আমাদের সিদ্ধান্ত অন্যরকম ছিল। ৩০ ডিসেম্বর কোনো নির্বাচন হয়নি প্রহসন হয়েছে। খুব খারাপ সিদ্ধান্ত বলে মনে করি না। আমাদের সুযোগ ন্যূনতম কাজে লাগাতে চাই। সময়ের প্রয়োজনে অনেক কিছু হয়। সময় ঠিক করে দেবে আমাদের সিদ্ধান্ত ভুল না ঠিক।

এদিকে বিএনপি শপথ গ্রহণের পরই শুরু হয়েছে সংরক্ষিত নারী আসন নিয়ে আলোচনা। সংরক্ষিত নারী আসনে একটি আসন পাবে বিএনপি। সে আসছে কে আসছেন এমন প্রশ্ন রাজনৈতিক মহলে।

সংরক্ষিত নারী আসনে বিএনপির যেসব নেত্রীর নাম রাজনৈতিক অঙ্গনে আলোচনায় আসছেন তারা হলেন, নারী এমপি আফরোজা আব্বাস, নিপুণ রায় চৌধুরী, শামা ওবায়েদ ও রুমিন ফারহানা।বাংলাদেশ জার্নাল

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৩৯ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com