শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেরপুরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

শেরপুরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

শেরপুর : শেরপুর জেলা সদরের  চাপাতলী মহল্লায় নির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সোমবার সকালে (১৬ জানুয়ারী) ভিডিও কনফারেন্সে ভার্চুয়ালি এ মডেল মসজিদসহ দ্বিতীয় পর্যায়ে সারাদেশে আরও ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করেন তিনি। এসময় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজীনগন্ধায় জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

উদ্বোধনের পরে দুপুর ১ টায় সদরের চাপাতলি মডেল মসজিদে এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাহেলা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর সিদ্দিক, গণপূর্ত বিভাগের প্রকৌশলী জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোক্তাদিরুল ইসলাম, ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক মোহাইমিনুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেত্রবৃন্দ, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, ইমাম সমাজের নেতৃবৃন্দ প্রমূখ । গণপূর্ত বিভাগের প্রকৌশলী জিল্লুর রহমান বলেন, ২০১৯ সালের মাঝামাঝি সময়ে সাড়ে ১৩ কোটি টাকা ব্যয়ে মসজিদটির নির্মাণ কাজ শুরু হলেও শেষ হয় প্রায় ৩ বছর পর।

এ বিষয়ে ইসলামি ফাউন্ডেশন শেরপুরের উপ-পরিচালক মোহাইমিনুল ইসলাম বলেন, আধুনিক সব ধরণের সুযোগ-সুবিধা রয়েছে মসজিদটিতে। এর মধ্যে মডেল মসজিদগুলোতে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ অজু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে। পুরুষের পাশাপাশি নারী ও প্রতিবন্ধীদের জন্য রয়েছে নামাজের স্থান, এছাড়াও রয়েছে হজ্ব গমনে ইচ্ছুকদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগের আনুষ্ঠানিকতা ও জানাযার স্থান, টয়েলেট ,গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ,কোরআন শিক্ষার ব্যবস্থা ও ইসলামি সাংস্কৃতিক সম্মেলন কক্ষ।  মসজিদের প্রথম ও দ্বিতীয় তলায় একসাথে প্রায় এক হাজার নারী-পুরুষ মুসল্লি নামাজ পড়তে পারবেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:১৩ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com