শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু রাজধানী নয়, সারাদেশেই শর্তহীনভাবে ছাত্রদের হাফ ভাড়া নিশ্চিত করতে হবে : জিএম কাদের

  |   বুধবার, ০১ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট

শুধু রাজধানী নয়, সারাদেশেই শর্তহীনভাবে ছাত্রদের হাফ ভাড়া নিশ্চিত করতে হবে : জিএম কাদের

শুধু রাজধানী নয়, সারাদেশেই শর্তহীনভাবে ছাত্রদের হাফ ভাড়া নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। বুধবার  দুপুরে বনানী কার্যালয়ে ব্যারিস্টার খাজা তানভির আহমেদের নেতৃত্বে অর্ধশত নেতা-কর্মী জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে তিনি এ মন্তব্য করেন।

 

জিএম কাদের বলেন, হাফ ভাড়ার জন্য ছাত্ররা রাজপথে আন্দোলন করছে, ছাত্রদের হাফ ভাড়ার আন্দোলন যৌক্তিক। ছাত্রদের আন্দোলনে সাধারণ মানুষ রাজধানীর সড়কে আটকে সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন, কিন্তু কারো যেন কিছুই করার নেই। ছাত্রদের হাফ ভাড়ার দাবিতে কোনো শর্ত গ্রহণযোগ্য নয়।,

তিনি বলেন, সড়কের নৈরাজ্য বন্ধ করতে হবে। তেলের দাম বাড়ার পর থেকে সরকারের সঙ্গে আলোচনায় যে হারে ভাড়া নির্ধারণ করা হয়েছে, শ্রমিকরা তার চেয়েও বেশি ভাড়া আদায় করছেন। অযৌক্তিকভাবে ভাড়া বাড়িয়েছে সিএনজি চালিত বাসও। প্রতিবাদ করলে যাত্রীদের লাঞ্ছিত করে পথে নামিয়ে দিচ্ছেন শ্রমিকরা।,

 

জাপা চেয়ারম্যান বলেন, পরিবহন মালিক ও শ্রমিকরা এক শ্রেণির নেতার কাছে জিম্মি হয়ে আছেন। সরকার সাধারণ মানুষের স্বার্থ না দেখে, পরিবহন মালিকদের সঙ্গে আঁতাত করে ভাড়া বাড়িয়ে দিয়েছে। সরকার জনগণের পক্ষে কাজ করছে না, সাধারণ মানুষ মনে করছে সরকারও পরিবহন মালিকদের কাছে জিম্মি হয়ে পড়েছে।

 

এ সময় সড়ক পথের চাঁদাবাজি বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

 

জিএম কাদের বলেন, আগামী দিনের রাজনীতিতে জাতীয় পার্টির জন্য সম্ভাবনা সৃষ্টি হয়েছে। দেশের মানুষ জাতীয় পার্টিকে আবারো রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়, তাই প্রতিদিন বিশিষ্টজনরা জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন।

 

জাতীয় পার্টি স্বার্থের রাজনীতি করে না উল্লেখ করে তিনি বলেন, আমরা দেশ ও দেশের মানুষের জন্য রাজনীতি করছি। ১৯৯০ সালের পর থেকে আওয়ামী লীগ ও বিএনপি দেশের মানুষকে যে প্রতিশ্রুতি দিয়েছিলো তা রক্ষা করতে পারেনি। দেশের মানুষ বলতে শুরু করেছে, এরশাদের আমলেই তারা ভালো ছিলেন। তারা জাতীয় পার্টিকেই আবারো রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১৩ | বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com