শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শহীদ ডা. মিলনের সমাধিতে ছাত্রদলের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

শহীদ ডা. মিলনের সমাধিতে ছাত্রদলের শ্রদ্ধা

সামরিক স্বৈরাচারী শাসক হুসেইন মুহম্মদ এরশাদ সরকারের পতনের আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রদল।

রোববার (২৭ নভেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে শহীদ ডা. মিলনের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংগঠনটির নেতাকর্মীরা।

ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণের অভিযোগ, যে গণতন্ত্রের জন্য ডা. মিলন শহীদ হয়েছেন, সেই গণতন্ত্রকে আবারও চার দেয়ালের মাঝে বন্দি করে রেখেছে বর্তমান সরকার। তিনি বলেন, আমাদের শহীদ ডা. মিলন দিবসে বর্তমান সরকার পতনের শপথ নিতে হবে। যতদিন এই ফ্যাসিবাদী সরকারের পতন না হবে, জনগণের অধিকার ফিরিয়ে দিতে না পারব, ততদিন রাজপথ ছেড়ে ঘরে যাব না—এটাই হোক শহীদ ডা. মিলন দিবসে শপথ।

১৯৯০ সালের এই দিনে স্বৈরাচারবিরোধী আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় গুলিতে নিহত হন ডা. শামসুল আলম খান মিলন। তার মৃত্যুর পর ছাত্র-গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরশাসক হুইসেন মুহম্মদ এরশাদের পতন ঘটে এবং রাষ্ট্রক্ষমতা ছাড়তে বাধ্য হন। সেই থেকে প্রতিবছর ২৭ নভেম্বর শহীদ ডা. মিলন দিবস পালন করা হচ্ছে।

শ্রদ্ধা নিবেদনের সময় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র সভাপতি রাশেদ ইকবাল খান, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, ছাত্রদল ঢাবি শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:১৫ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com