মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শবে কদরের রাতে আল-আকসায় ইসরায়েলি হামলা, ৮০ ফিলিস্তিনি আহত

  |   রবিবার, ০৯ মে ২০২১ | প্রিন্ট

শবে কদরের রাতে আল-আকসায় ইসরায়েলি হামলা, ৮০ ফিলিস্তিনি আহত

পবিত্র শবে কদরের রাতে জেরুজালেমের আল আকসা মসজিদে ফিলিস্তিনি মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ৮০ জন ফিলিস্তিনি আর এক ইসরায়েলি পুলিশ কর্মকর্তা আহত হয়েছে বলে ফিলিস্তিন রেড ক্রিসেন্ট ইমারজেন্সি সার্ভিস এবং ইসরায়েলি পুলিশ জানিয়েছে।

 

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল শনিবার (৮ মে) রাতে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের দমনে স্টান গ্রেনেড ও জলকামান ব্যবহার করে ইসরায়েলি পুলিশ।

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট জানিয়েছে, এ ঘটনায় অন্তত ৮০ ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

 

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, তাদের অন্তত এক কর্মকর্তা আহত হয়েছেন।

 

প্রতিবেদনে আরও বলা হয়, গতকাল শবে কদরের নামাজ শেষে অন্তত ১০ হাজার মুসল্লি আল-আকসা মসজিদে বিক্ষোভ দেখানোর সময় ইসরায়েলি পুলিশ তাদের ওপর হামলা করে।

 

এর আগে, ইসরায়েলি পুলিশ মুসল্লিদের বহনকারী কয়েক ডজন বাস আটকে দেয় এবং গত শুক্রবারের ঘটনার জেরে কয়েকজন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করে।

 

মাহমুদ আল মারবুয়া (২৭) নামের এক ফিলিস্তিনি রয়টার্সকে বলেন, ‘তারা আমাদের এখানে নামাজ আদায় করতে দিতে চায় না। এখানে প্রতিদিনই সংঘর্ষ হচ্ছে।’

 

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ইসরায়েলের এই ‘অপকর্মের’ নিন্দা করেছেন। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, তার দেশ প্রার্থনার স্বাধীনতা রক্ষার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষার কাজও দায়িত্বের সঙ্গে করে যাচ্ছে।

 

এর আগে গত শুক্রবার আল-আকসা মসজিদের কাছে ইসরায়েলি পুলিশের হামলায় ২০০ জনেরও বেশি ফিলিস্তিনি আহত হন। এ ঘটনায় যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া ও জাতিসংঘ ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:০০ | রবিবার, ০৯ মে ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com