বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শপথ নিয়ে বিএনপিতে কোনো উদ্বেগ নেই

  |   শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | প্রিন্ট

শপথ নিয়ে বিএনপিতে কোনো উদ্বেগ নেই

ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে বিজয়ী বিএনপির জাহিদুর রহমান সরকারের শপথ নিয়ে বিএনপিতে কোনো উদ্বেগ নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (শুক্রবার) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে পরে সাংবাদিকদের সামনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘এসব বিষয়ে আমাদের কোনো উদ্বেগ নেই। বিএনপি জনগণের দল, সেই দল হিসেবে এদেশে সবচেয়ে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। নিঃসন্দেহে এই চাপ এটা সবসময় থাকে। যে সরকারই ক্ষমতায় থাকুক যারা জনগণের ভোটে নির্বাচিত হয় না তাদের এই ধরনেরই হীন অগণতান্ত্রিক কৌশল অবলম্বন করতে হয় ক্ষমতায় টিকে থাকার জন্য।

গতকাল শপথ নিলেও সংসদ যোগ দেননি জাহিদুর রহমান। জাহিদুরের শপথ নেয়ার পর থেকেই বিএনপির নির্বাচিত বাকিরা কী করবেন তা নিয়ে নানা প্রশ্ন উঠছে। এরই মধ্যে জাহিদুর রহমান বলেছেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি চারজন সদস্য শপথ নিতে পারেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘জাহিদুর রহমান শপথ নিয়েছেন দলের সিদ্ধান্ত ভঙ্গ করে, এটা তিনি অত্যন্ত গর্হিত কাজ করেছেন। অন্যায় করেছেন অপরাধ করেছেন। এই জন্য তার বিরুদ্ধে সংগঠন ব্যবস্থা নেবে। যেটাকে আমরা বলি সাংগঠনিক ব্যবস্থা। সেটা অবশ্যই নেয়া হবে।

বিএনপির সংসদ সদস্যের শপথের বিষয়ে সরকার চাপ আছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,‘এটা তো স্বাভাবিক। বাংলাদেশের রাজনীতিতে এটি অস্বাভাবিক ব্যাপার নয়। বাংলাদেশে বরাবরই এই ধরনের দল ভাঙার প্রচেষ্টা হয়েছে, ভেঙেছে। কিন্তু বিএনপির বিরুদ্ধে এই ধরনের প্রচেষ্টা করে কখনও কোনো লাভ হয়নি। বিএনপি সব সময়ই ফিরে এসে নিজের পায়ে দাঁড়িয়েছে এবং স্বমহিমায় জনগণের কাছে ফিরে এসেছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখানে এমপিরা বলতে তো কেউ নেই, একজন গেছেন বাকি যারা আছেন যারা নির্বাচিত তাদের সিদ্ধান্ত তো আমরা এখনও জানি না। তারা আমাদের জানায়নি…এখনও দলের সিদ্ধান্ত যেটা ছিল সেটাই বহাল আছে। আমরা শপথ গ্রহণ করবো না এই বিষয়ে আর কোনো দ্বিমত থাকার কথা নয়। দলের সিদ্ধান্ত যারা ভঙ্গ করবেন তাদের বিরুদ্ধে দলের যে সিদ্ধান্ত নেয়ার দরকার সেটি গ্রহণ করা হবে। আমরা মনে করি বাংলাদেশ জাতীয়তাবাদী দল, এটা জনগণের দল। একটি গোষ্ঠী বা একটি ব্যক্তি যদি কোনো সিদ্ধান্ত নেয় এই দলের খুব বেশি ক্ষতি হয় না।

ফখরুল বলেন, ‘জাতীয়তাবাদী মহিলা দল আজকের শ্রদ্ধা নিবেদন শেষে শপথ নিয়েছে কারারুদ্ধ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে আরও বেগবান করে তারা কাজ করবেন। সেই লক্ষ্যে তারা ঐক্যবদ্ধ রয়েছে। আগামী দিনে সংগ্রামের জন্য তারা শপথ নিয়েছে।

এ সময় জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৬ | শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com