শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শপথ নিয়েই বঙ্গবন্ধুকে স্মরণ করলেন জামায়াতের নতুন আমির!

  |   বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট

শপথ নিয়েই বঙ্গবন্ধুকে স্মরণ করলেন জামায়াতের নতুন আমির!

একাত্তরে মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতার বিরোধীতাকারী দল বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির হিসেবে শপথ নিয়েই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করলেন ডা. শফিকুর রহমান। একই সঙ্গে তিনি মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত নেতাদেরও স্মরণ করেন। অঙ্গীকার করেন গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারেরও।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতের নতুন আমির হিসেবে শপথ নেন তিনি। জামায়াতের প্রচার বিভাগের এম আলম এ তথ্য জানান।

শপথগ্রহণের পর তিনি বলেন, আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি বাংলাদেশের স্থপতি শেখ মুজিবুর রহমানকে। একইসঙ্গ স্মরণ করছি জিয়াউর রহমান, মওলানা আবদুল হামিদ খান ভাসানী ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানীকে।

তিনি বলেন, বিজয়ের এই মাসে আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি আমাদের মহান স্বাধীনতা সংগ্রামের সব শহীদ ও সম্মানিত বীর মুক্তিযোদ্ধাদের যাদের বীরত্ব, দেশপ্রেম ও আত্মত্যাগের বিনিময়ে আমরা প্রিয় জন্মভূমির স্বাধীনতা অর্জন করেছি।

মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত নেতাদেরও নাম স্মরণ করেন জামায়াতের নতুন আমির।

তিনি বলেন, আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি প্রফেসর গোলাম আযম, মাওলানা মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ, মুহাম্মাদ কামারুজ্জামান, আব্দুল কাদের মোল্লা ও মীর কাসেম আলীকে। যারা ইসলামের সুমহান আদর্শের ভিত্তিতে বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে আজীবন প্রচেষ্টা চালিয়ে গেছেন। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য তাদের অন্যায়ভাবে ফাঁসিকাষ্ঠে ঝুলিয়ে হত্যা করেছে।

মধ্য রাতের ভোট ডাকাতির মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়েছে অভিযোগ করে শফিকুর রহমান বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও প্রশাসন নজিরবিহীনভাবে একযোগে মহড়া দিয়ে মধ্য রাতের ভোট ডাকাতির মাধ্যমে জনগণের ভোটাধিকার হরণ করেছে। দেশপ্রেমিক জনগণের কাছে এখন বড় চ্যালেঞ্জ হলো—গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার।

একই সঙ্গে দেশের বিচারব্যবস্থার প্রসঙ্গে তিনি বলেন, দেশের মানুষের আশা-ভরসার শেষ আশ্রয়স্থল বিচার বিভাগের অবস্থা অত্যন্ত বেদনাদায়ক।

জামায়াতের আমির শফিকুর বলেন, দুর্বল পররাষ্ট্রনীতির কারণে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে। বর্তমানে প্রায় ১১ লাখ রোহিঙ্গা বাংলাদেশে অবস্থান করছে। এ সমস্যার আশু সমাধানের কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। উপরন্তু ভারত অন্যায়ভাবে সে দেশের লোকদের সীমান্ত দিয়ে জোরপূর্বক বাংলাদেশে পুশ-ইন করছে। এতে বাংলাদেশের জনগণ ও আন্তর্জাতিক সম্প্রদায় উদ্বিগ্ন। জামায়াত তার প্রতিষ্ঠালগ্ন থেকে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক পন্থায় সংগঠন পরিচালনাসহ গণমানুষের কল্যাণে রাজনীতি করে আসছে। আমরা ভিন্নমতের প্রতি শ্রদ্ধাশীল এবং সন্ত্রাস ও চরমপন্থার ঘোরতর বিরোধী বলেও উল্লেখ করে জামায়াতের নতুন আমির।

শপথ অনুষ্ঠানে বিদায়ী আমির মকবুল আহমাদ, কেন্দ্রীয় নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদসহ নির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

জামায়াতের ২০২০-২০২২ কার্যকালের জন্য আমির হিসেবে শপথ নেন তিনি।



পূর্বপশ্চিমবিডি

Facebook Comments Box
advertisement

Posted ২২:০৫ | বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com