শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শপথ নিলেন কক্সবাজারের নতুন মেয়র

  |   বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | প্রিন্ট

শপথ নিলেন কক্সবাজারের নতুন মেয়র

অবশেষে ভারমুক্ত হয়েছে পর্যটন রাজধানী কক্সবাজার পৌরসভা। সদ্য সমাপ্ত কক্সবাজার পৌরসভা নির্বাচনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ নিয়ে দায়িত্বভার নেয়ায় দীর্ঘদিনের ভারপ্রাপ্ত হয়ে চলে আসা কার্যক্রম এবার ভারমুক্ত হয়ে চলবে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রথমে নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমানকে শপথ বাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। পরে সংরক্ষিত ওয়ার্ডের নারী ও সাধারণ ওয়ার্ডের পুরুষ কাউন্সিলরদের শপথ বাক্যপাঠ করান জেলা প্রশাসক মো. কামাল হোসেন। এর আগে ২৫ জুলাই উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

মেয়রের সঙ্গে শপথ নেয়া কাউন্সিলর পরিষদ সদস্যরা হলেন- সংরক্ষিত ১ আসনের কাউন্সিলর শাহেনা আকতার, ২ আসনে ইয়াছমিন আকতার, ৩ আসনে জাহেদা আকতার, ৪ আসনে নাছিমা আকতার, সাধারণ আসনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর এস আই এম আক্তার কামাল আজাদ, ২নং ওয়ার্ডে মিজানুর রহমান, ৩নং ওয়ার্ডে মাহবুবুর রহমান চৌধুরী, ৪নং ওয়ার্ডে মো. দিদারুল ইসলাম, ৫নং ওয়ার্ডে সাহাব উদ্দীন, ৬নং ওয়ার্ডে ওমর ছিদ্দিক, ৭নং ওয়ার্ডে আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, ৮নং ওয়ার্ডে রাজ বিহারী দাশ, ৯নং ওয়ার্ডে মো. হেলাল উদ্দিন, ১০নং ওয়ার্ডে সালাউদ্দিন, ১১নং ওয়ার্ডে নূর মোহাম্মদ ও ১২নং ওয়ার্ডে কাজী মোরশেদ আহম্মদ বাবু।

প্রথম শ্রেণির পৌরসভা হওয়ায় এখানে নির্বাচিত মেয়রকে নিয়মানুসারে বিভাগীয় কমিশনার শপথ বাক্য পাঠ করান। পূর্বের সময়ে পুরো পরিষদ নিয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের অফিসে গিয়ে শপথ নিতে কিন্তু এবারেই প্রথম বিভাগীয় কমিশনার কক্সবাজার এসে শপথ বাক্য পাঠ করালেন।

এ সময় কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক সাংসদ মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সদর আসনের সাংসদ সাইমুম সরোয়ার কমলসহ দলীয় নেতা-কর্মী এবং জেলা প্রশাসনে কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমানের ব্যক্তিগত সহকারি এ বি ছিদ্দিক খোকন জানান, শপথের পর বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক কার্যালয়ের পক্ষ থেকে মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেখান থেকে বেরিয়ে মেয়রের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করে পৌর পরিষদ। এরপর পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে সুধী সমাবেশে পৌরবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান। এরপর পৌর ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমানের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহনের পর কেন্দ্রীয় শহীদ মিনার এবং ১৬ ইসিবি সেনা ক্যাম্পের বধ্যভূমিতে পুষ্পাস্তবক অর্পন করার কথা রয়েছে। এছাড়াও বিকেলে শহীদ স্মরণীর প্রবেশমুখে কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, বীর মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হক গেইটের নামকরণ শুভ উদ্বোধন করবেন নতুন পৌর পিতা।জাগোনিউজ

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৭ | বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com