বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লুটন যুবদলের প্রতিবাদ সভা

  |   শনিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৪ | প্রিন্ট

luton

সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি নন-সাবমিশন মামলা রুজু, দেশ-মাটি ও মানুষের নেতা এম ইলিয়াস আলীকে ফিরত এবং ৫ জানুয়ারির অবৈধ ও তামাশার নির্বাচন বাতিল করে অনতি বিলম্বে সকলের কাছে গ্রহণ যুগ্য নির্বাচন করার জন্য লুটন যুবদলের প্রতিবাদ সভা গত বুধবার ৫ই ফেব্রুয়ারী যুক্তরাজ্যের লুটনের স্থানীয় একটি রেষ্টুরেন্টে লুটন যুবদলের সভাপতি মমিনুর রহমান মুরাদের সভাপতিত্বে ও সাদারণ সম্পাদক আনিসুর রহমান এবং যুগ্ম সম্পাদক হুসেন আহমদের পরিচালনায় শুরুতে কুরআন তেলায়াত করেন লুটন যুবদলের অন্যতম নেতা এনাম আহমেদ ।

সভায় আরো বক্তব্য রাখেন সহ সম্পাদক মুস্তাক আহমেদ, সাদিক রহমান, জামান আহমেদ, রুএজ আহমেদ, কামরান আহমেদ, জুবের আহমেদ, খালেদ আহমেদ, ফজলু মিয়া, আফজাল হুসাইন, ফরহাদ আহমেদ, জাকারিয়া আলম সহ আরো অনেকে । এসময় বক্তারা আবেগের বশবর্তী হয়ে ও সরকারের হুকুম বাস্তবায়ন করার লক্ষ্যে ইকবাল মান্দ বানুর উপর দুদকের মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করেছে বলে অভিযোগ করেন । অবিলম্বে ভিত্তিহীন মামলা প্রত্যাহার করতে দুদকের প্রতি আহবান জানান ।

সভায় বক্তাগণ আরো বলেন কুটি বাঙালির হৃদয়ের স্পন্দন, ছাত্ররাজনীতির কিংবদন্তি, অকুতবয় বীর বাঙালি বালাগঞ্জ-বিশ্বনাতের উন্ননের রূপকার, সিলেটের মাটি ও মানুষের অহংকার জননেতা “এম ইলিয়াস আলীকে” অতিসত্তর জনতার মাজে ফেরত পাওয়ার দাভী জানান ।

বক্তাগণ আরো বলেন বাংলাদেশে গত ৫ জানুয়ারির অবৈধ নির্বাচন শেখ হাসিনার বন্দী দশা থেকে অবরুদ্ধ গণতন্ত্র পূণ প্রতিস্টার দাবিতে, বাংলাদেশের মানুষের ভোটের অধিকার প্রতিস্টার জন্য ৫ তারিখের তামাশার নির্বাচন বাতিল করে অনতি বিলম্বে সকলের কাছে গ্রহণ যুগ্য নির্বাচনের জোর দাবি জানান ।

বক্তাগণ আরো বলেন বাংলাদেশের ইতিহাসে আরো একটি কালো অধ্যায় রচিত হলো মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়া হলো। সাধীনতার জন্য আরো একটি যুদ্ধের সম্মুখীন বাঙালিরা। আওয়ামিলীগ নিজেদের ইচ্ছে মত সবকিছু করতেছে নির্বাচনে একতরফা ভাবে জয়ী হয়ে আবার রাষ্ট্রের উপর অনাচার, দুর্নীতি, অপশাসনের স্টিম রোলার চালাচ্ছে । কিন্তু ভুলে তারা যায় এই দেশ, এই জনগণ বার বার তাদের অধিকার রক্ষার জন্যে নিজ জীবন বাজি রেখে অপশাসন, সৈরাচারকে অতীতে আস্থাকুড়ে নিক্ষেপ করতে বেশি সময় নেয়নি ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪২ | শনিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com