বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চেষ্টা করছি: স্বরাষ্ট্রমন্ত্রী

  |   বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চেষ্টা করছি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গাদের কারণে আমরা অনেক সমস্যা মোকাবিলা করছি। মিয়ানমার তাদের ফেরত নিতে চাচ্ছে না। তবে রোহিঙ্গাদের ফেরাতে আমাদের চেষ্টা অব্যাহত আছে। তারা যেন শান্তিপূর্ণভাবে ফিরে যেতে পারে আমরা সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি।

 

আজ বিকেলে কক্সবাজারে র‍্যাব আয়োজিত অপরাধ প্রবণতা ঠেকাতে ঝুঁকিতে থাকা ৩৬ তরুণকে কর্মসংস্থানের লক্ষ্যে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের জায়গা ছোট কিন্তু জনসংখ্যা বেশি। এর ওপর মিয়ানমারে রোহিঙ্গাদের গুলি করে মারা হলো, বিতাড়িত করা হলো। ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ায় রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। সেই সময় অনেকেই বলেছে- আমরা যেন তাদের আটকে দেই। কিন্তু প্রধানমন্ত্রী তখন বলেছিলেন, ‘মুক্তিযুদ্ধের সময় কোটি কোটি বাঙালি শুধু প্রাণ বাঁচাতে ভারতে আশ্রয় নিয়েছিল। তাই আমরা রোহিঙ্গাদের জীবনটা রক্ষার সুযোগটা দিতে চাই।

 

তখন বিজিবিকে সরে দাঁড়াতে বলা হলো, রোহিঙ্গারা এসে আশ্রয় নিলো, যোগ করেন তিনি।

 

আসাদুজ্জামান খান কামাল বলেন, যে সমস্ত এলাকা ঝুঁকিপূর্ণ, জনসংখ্যা অতিরিক্ত এবং কর্মসংস্থান কম। সেখানে মানুষগুলোকে টার্গেট করেছে র‍্যাব। তারা অপরাধে জড়িয়ে যেতে পারে, সেজন্য তাদের আলোর পথ দেখানো হচ্ছে। এটা নিঃসন্দেহে সাহসী উদ্যোগ। সুবিধাবঞ্চিত মানুষগুলো আলোকিত বাংলাদেশের গর্বিত নাগরিক হিসেবে একসঙ্গে বেঁচে থাকবে। আর এটাই আমরা চাই।

 

তিনি আরো বলেন, সন্ত্রাস-জঙ্গি দমন, ভেজাল নিয়ন্ত্রণসহ যেকোনো অপরাধ দমনে র‍্যাবের উপস্থিতি রয়েছে। যেকোনো পর্যায়ে অপরাধীর বিরুদ্ধে জিরো লটারেন্স নীতি রয়েছে আমাদের। আমরা বনদস্যু-জলদস্যুমুক্ত হয়েছি, জঙ্গি দমন করেছি। জঙ্গিদের ধরে পুনর্বাসনও করেছি। শান্তিপূর্ণ পরিস্থিতি ধরে রাখাই আমাদের উদ্দেশ্য।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১২ | বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com