বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রায় নে‌তিবাচক হলে তা হবে সরকার পত‌নের আন্দোল‌নের ভি‌ত্তি: গয়েশ্বর

  |   শুক্রবার, ২৬ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট

রায় নে‌তিবাচক হলে তা হবে সরকার পত‌নের আন্দোল‌নের ভি‌ত্তি: গয়েশ্বর

বিএন‌পির স্থ‌ায়ী ক‌মি‌টির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রায় ব‌লে‌ছেন, ৮ ফেব্রুয়ারী সরকার কর্তৃক আদিষ্ট হ‌য়ে আদালত য‌দি খা‌লেদা জিয়ার বিরু‌দ্ধে নে‌তিবাচক কোন রায় দেয়, ত‌বে তা হ‌বে সরকার পত‌ন আন্দোল‌নের ভি‌ত্তি প্রস্তর স্থাপন।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লা‌বের ভিআইপি লাউঞ্জে সা‌বেক রাষ্ট্রপ‌তি শহীদ প্রে‌সি‌ডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কো‌কো’র ৩য় মৃত্যুবা‌র্ষিকী উপল‌ক্ষে এক আলোচনা ও স্মরণ সভায় তি‌নি এসব কথা ব‌লেন। সভার আ‌য়োজন ক‌রে নাগ‌রিক অ‌ধিকার আন্দোলন ফোরাম।

গয়েশ্বর বলেন, আজ পর্যন্ত খা‌লেদা জিয়ার সরকার অবৈধ কাজ‌কে বৈধ ক‌রেন‌নি, অবৈধ কাজ ক‌রেন শেখ হা‌সিনা। জে‌লের ভয় দে‌খি‌য়ে লাভ কি ? আমরা তো জে‌লের ম‌ধ্যেই আ‌ছি। জেলের ভয় দেখিয়ে গণতন্ত্রকে চাপা দেবেন চিরদিনের জন্য। কিন্তু বাংলাদেশের মানুষ স্বাধীণতা যুদ্ধ করে নাই?

তিনি আরো বলেন, গনতন্ত্র ও শেখ হা‌সিনা কিন্তু সাংঘ‌র্ষিক, যেখানে হাসিনা থাকে সেখানে গণতন্ত্র থাকে না, আর যেখানে খা‌লেদা জিয়া আছে সেখা‌নে গণতন্ত্র আছে। সুতরাং গণতন্ত্র ছাড়া একটা দেশ চলে না। খালেদা জিয়ার এই দেশে নেতৃত্ব অনিবার্য জনগণের জন্য। আমরা আগেই বলেছি যে, কিছুলোক কিছুদিন ভয় পায়, সব লোক সবসময় ভয় পায় না।‌ পিকু‌লিয়ার গভ‌র্মেন্ট, মা‌নে যা মন চায় তাই কর‌বে আর সবাই হাত তা‌লি দি‌বে!

আলোচনা সভায় অন্যান্য‌দের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন, ‌বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী ক‌মি‌টির সদস্য আবু না‌সের মোহাম্মদ রহমত উল্লাহ, নাগ‌রিক অধিকার আন্দোলন ফোরামের উপ‌দেষ্টা না‌সির উদ্দিন হাজারী, সাধারন সম্পাদক এম. জাহাঙ্গীর আলম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০৪ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com