বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শনিবার

  |   বুধবার, ১৪ মার্চ ২০১৮ | প্রিন্ট

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শনিবার

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। দিবসটি উপলক্ষে জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

তথ্য সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৯টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে হেলিকাপ্টারে রওনা দিবেন। সকাল ৯টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করবেন। সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রথমে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবেন।

জানা যায়, সকাল ১০টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বকুলতলা চত্ত্বরে অনুষ্ঠিত শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন এবং সংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। পরে একই স্থানে শেখ রাসেল স্মারক ডাকটিকিট অবমুক্তকরণ, আমাদের ছোট রাসেল সোনা শিশু গন্থের মোড়ক উম্মোচন, বই মেলার উদ্বোধন ও সেলাই মেশিন বিতরণ, এবং ‘উঠব জেগে, ছুটব বেগে’ শিরোনামে আলোকচিত্র পরিদর্শন করবেন। এসময় শিশুদের আঁকা আমার ভাবনায় ৭ মার্চ শীর্ষক চিত্র প্রদর্শনী পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

পরে ১২ টা ৩০ মিনিটে তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবনে নামাজ ও মধ্যাহৃ বিরতি করবেন। এবং বিকাল ৩টায় হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের একাধিক স্থানে তোরণ নির্মাণ করা হয়েছে। শিশু সমাবেশের জন্য বিশালাকৃতির প্যান্ডেল তৈরি করা হয়েছে।

এ বিষয়ে জেলা শিশুবিষয়ক এক কর্মকর্তা জানান, শিশু দিবসের অনুষ্ঠানে হাতের লেখা, চিত্রাঙ্কন, নির্ধারিত বক্তৃতা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতাসহ ১২টি বিষয়ে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী শিশুদের হাতে প্রধানমন্ত্রী পুরস্কার তুলে দেবেন।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান জানান, বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবসে টুঙ্গিপাড়ার জাতীয় অনুষ্ঠান শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন উপজেলায় কর্মসূচি পালিত হবে।

গোপালগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার জানান, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু সমাবেশ উপলক্ষে যাবতীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এদিন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করবেন।

গোপালগঞ্জ পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানান, জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর কেন্দ্র করে মহাসড়কসহ বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩৯ | বুধবার, ১৪ মার্চ ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com