বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাতে ৯২ উপজেলায় নামছে সেনা

  |   বৃহস্পতিবার, ২০ মার্চ ২০১৪ | প্রিন্ট

army

ঢাকা, ২০ মার্চ : উপজেলা পরিষদের চতুর্থ ধাপের নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার মধ্যরাত থেকে ৯২টি উপজেলায় নামছে সেনাবাহিনী।  নির্বাচনের দু’দিন আগে, নির্বাচনের দিন ও নির্বাচন পরবর্তী দু’দিন মিলিয়ে ৫ দিন সেনা সদস্যরা মাঠে থাকবে। প্রতি উপজেলায় এক প্লাটুন করে সেনা মোতায়েন করা হচ্ছে। প্রতি প্লাটুনে ৩৪ জন সেনাসদস্য থাকবে।

বৃহস্পতিবার দুপুরে ইসির সহকারী সচিব আশফাকুর রহমান এ তথ্য জানিয়েছেন।  দেশের ৪৩ জেলার ৯২ উপজেলায় চেয়্যারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস  চেয়্যারম্যান পদে ভোটগ্রহণ হবে।  এদিকে,  শুক্রবার মধ্যরাত থেকে এসব উপজেলায় নির্বাচনী প্রচারণা শেষ হবে। বিধি অনুযায়ী কোনো সভা-সমাবেশ করা যাবে না।

উপজেলাগুলো হলো- পাবনার ঈশ্বরদী, ঝিনাইদহের হরিণাকুন্ডু, নড়াইল সদর, খুলনার তেরখাদা, রূপসা, বটিয়াঘাটা, দাকোপ ও ফুলতলা, পিরোজপুর সদর, ভান্ডারিয়া, মঠবাড়িয়া ও জিয়ানগর, টাঙ্গাইলের কালিহাতি, মধুপুর, নাগরপুর ও ভুয়াপুর, হবিগঞ্জ সদর, নবীগঞ্জ ও লাখাই, বান্দরবানের নাইক্ষ্যাংছড়ি, জয়পুরহাটের পাঁচবিবি, রাজশাহীর তানোর, বাগমারা ও পুঠিয়া, পাবনার ফরিদপুর, কুষ্টিয়ার দৌলতপুর, পটুয়াখালী সদর, দুমকী, বাউফল, গলাচিপা ও মির্জাগঞ্জ, ব্রাক্ষণবাড়ীয়ার আখাউড়া, নাসিরনগর, কুমিল্লার মেঘনা ও বরুড়া, চাঁদপুরের শাহরাস্তি, ফেনীর সোনাগাজী ও ফুলগাজী, দিনাজপুরের বোচাগঞ্জ ও ফুলবাড়ী, যশোর সদর ও কেশবপুর, সাতক্ষীরার কলারোয়া, নোয়াখালীর বেগমগঞ্জ, বাগেরহাটের মোল্লারহাট ও চিতলমারী, কঙবাজারের রামু ও কুতুবদিয়া, ভোলার তজুমুদ্দিন, দৌলতখান ও মনপুরা, বরিশালের আগৈলঝাড়া, উজিরপুর ও বানারীপাড়া, গাজীপুরের কালিয়াকৈর, রাঙ্গামাটির জুড়াছড়ি, সিলেট সদর ও কানাইঘাট, চট্রগ্রামের বাঁশখালী, রাউজান, ফটিকছড়ি, রাঙ্গুনিয়া, বোয়ালখালী, সাতকানিয়া ও আনোয়ারা, ময়মনসিংহের হালুয়াঘাট, সিরাগঞ্জের চৌহালী, মৌলভীবাজার সদর, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ, নাটোরের বড়াইগ্রাম, শেরপুর সদর ও নালিতাবাড়ী, মুন্সীগঞ্জের গজারিয়া, সুনামগঞ্জের শাল্লা, ধর্মপাশা ও জগন্নাথপুর, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, চুয়াডাঙ্গার জীবননগর, ঝালকাঠি সদর, কাঠালিয়া, নলছিটি ও রাজাপুর, বগুড়ার গাবতলী, নেত্রকোণার মদন, কিশোরগঞ্জের ভৈরব, ইটনা, মিঠামইন, তাড়াইল ও কটিয়াদি এবং বরগুনার বেতাগী। এ ছাড়া গাজীপুরের শ্রীপুর উপজেলা; যেখানে সংঘর্ষের কারণে এর আগে কমিশন নির্বাচন বন্ধ ঘোষণা করে।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:১২ | বৃহস্পতিবার, ২০ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com