শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজাকারদের জন্য স্থাপিত হবে ঘৃণাস্তম্ভ

  |   শুক্রবার, ১৮ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

রাজাকারদের জন্য স্থাপিত হবে ঘৃণাস্তম্ভ
mojammel hoque
জেলা প্রতিনিধি, 

চুয়াডাঙ্গা: ‘দামুড়হুদার মতো দেশের প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন যেমন নির্মাণ করা হবে। তেমনি রাজাকারদের প্রতি ঘৃণা প্রদর্শনের জন্য স্থাপন করা করা হবে ঘৃণাস্তম্ভ। যেখানে বাঙালিরা জুতা নিক্ষেপসহ বিভিন্নভাবে তাদের প্রতি ঘৃণা প্রদর্শন করতে পারবেন।’
শুক্রবার বেলা সাড়ে ১০টায় দামুড়হুদা উপজেলার কার্পাডাঙ্গায় নির্মাণাধীন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের কাজের অগ্রগতি দেখার পর উপস্থিত মুক্তিযোদ্ধা ও জনতার উদ্দেশ্যে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক একথা বলেন।
জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার , চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইনসহ প্রকল্প কর্মকর্তারা এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহায়তায় তিন তলা এই ভবন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৯৫ লাখ টাকা। এর কাজ শেষ হবার কথা রয়েছে চলতি বছরের অক্টোবর মাসে।
এছাড়া, দুপুরে চুয়াডাঙ্গা শহরের বাগান পাড়ায় সরকারের ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান প্রকল্পের আওতায় নির্মিত বাড়ির চাবি মুক্তিযোদ্ধা কালু শেখের হাতে তুলে দেন মন্ত্রী।
মন্ত্রী তাদের উদ্দেশে বলেন, ‘সারাদেশে ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণের কাজ চলছে। পর্যায়ক্রমে তা হস্তান্তর করা হবে। এ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলার পাঁচজন মুক্তিযোদ্ধার জন্য একই ধরণের বাড়ি নির্মাণ করা হচ্ছে।’
Facebook Comments Box
advertisement

Posted ১০:২১ | শুক্রবার, ১৮ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com