শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে পেশাজীবীদের মতবিনিময় সভায় রুহুল আমিন গাজী : সত্য জিতবে মিথ্যা পরাজিত হবে বাংলাদেশে সত্যের জয় হবেই

  |   মঙ্গলবার, ১১ মার্চ ২০১৪ | প্রিন্ট

rajshahite-peshajbider

নিজস্ব প্রতিনিধি :  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী বলেছেন, সত্য জিতবে মিথ্যা পরাজিত হবে, বাংলাদেশে সত্যের জয় হবেই। বাংলাদেশের সকল পর্যায়ের পেশাজীবী সংগঠন সংগঠিত হয়ে আন্দোলন করে এ স্বৈরাচারী সরকারের পতন ঘটাবেই। আওয়ামী লীগ গত ৫ জানুয়ারির নির্বাচনে সাংগঠনিকভাবে চরম পরাজিত হয়ে প্রশাসনকে ব্যবহার করে বিনা বিচারে মানুষ হত্যা শুরু করেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী মহানগরীর সাহেববাজারে হোটেল ওয়ারিশন কনফারেন্স রুমে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে আয়োজিত ‘দেশের বর্তমান পরিস্থিতিতে পেশাজীবীদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সম্মিলিত পেশাজীবী পরিষদ রাজশাহীর সভাপতি অ্যাডভোকেট আবুল কাশেমের সভাপতিত্বে ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরদার এম আনিছুর রহমানের পরিচালনায় মতবিনিময় সভায় আরো শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, ইবির সাবেক ভিসি ও রাজশাহী সম্মিলিত পেশাজীবী পরিষদের সেক্রেটারি প্রফেসর মু. রফিকুল ইসলাম, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আবদুর রাজ্জাক, রাবি’র সাবেক প্রো-ভিসি শাহাদত হোসেন মণ্ডল, বাংলাদেশ ইয়ূথ ফোরামের সহ-সভাপতি শাহ সারোয়ার হোসেন, রাবি শিক্ষক সমিতির সভাপতি ও সাদা দলের আহ্বায়ক প্রফেসর মু. আজহার আলী, কবি আবদুল হাই শিকদার, বিএফইউজের সাবেক সহ-সভাপতি রেজাউল করিম রাজু, আরইউজের সভাপতি সরদার আবদুর রহমান, দৈনিক সানশাইনের সম্পাদক তসিকুল ইসলাম বকুল, রাবির সিন্ডিকেট সদস্য প্রফেসর মোহা. নজরুল ইসলাম, রাবি শিক্ষক ড. সাহাবুদ্দিন, সাবেক ডিন প্রফেসর আব্দুল হাই তালুকদার, প্রফেসর শামসুল আলম, ড. আবুল কালাম আজাদ,
রাজশাহী বার সমিতির সভাপতি অ্যাডভোকেট মুজাম্মেল হক, অ্যাডভোকেট রওশন আরা পপি, প্রফেসর ড. এনামুল হক, অধ্যাপক সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট আলামিন, প্রফেসর ড. শামসুল আলম সরকার, অ্যাডভোকেট মিতালী, ড. আবুল হাসানাত, রাবি প্রেস ক্লাবের সভাপতি ডালিম হোসেন শান্ত, সেক্রেটারি শাইফুল্লা সাইফ প্রমুখ। এতে রাজশাহীর বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

রুহুল আমিন গাজী বলেন, স্বাধীন গণমাধ্যম ও গণতন্ত্র প্রতিষ্ঠার স্বার্থে যে কোনো ষড়যন্ত্র প্রতিহত করবে বলে আবারও হুশিয়ারি দিয়েছেন সাংবাদিক ও পেশাজীবী নেতারা। বাংলাদেশ সিকিম নয়, ভুটান নয়, নেপাল নয়। এদেশের মানুষ পাকিস্তানি হানাদার বাহিনীকে বিতাড়িত করে দেশ স্বাধীন করেছে। বাংলাদেশের মানুষ মাথা নত করার জাতি নয়।

রাসিক মেয়র বুলবুল বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে জাতির এই ক্রান্তিলগ্নে পেশাজীবীদের একটি মতামত দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ইতিহাসে অনেক শাসক এসেছে যারা তাদের কর্মকাণ্ডের জন্য ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে।

তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি দেশের মহারাণী মনে করেন। তারা যে কাজ করেছেন, তাতে জনগণের কাছে ফিরে আসা সম্ভব নয় বলে তার সরকার দেশের মানুষকে নির্মম গণহত্যা চালিয়ে যাচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৯:০০ | মঙ্গলবার, ১১ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com