মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাজধানীতে পুলিশের গুলিতে শিবির নেতা নিহত

  |   বুধবার, ১৪ আগস্ট ২০১৩ | প্রিন্ট

রাজধানীর দনিয়ায় পুলিশের গুলিতে এক শিবির নেতা নিহত হয়েছেন। নিহত খলিলুর রহমান মল্লিক (২২) ঢাকা মহানগর দক্ষিণ শাখা শিবিরের ৮৮ নম্বর ওয়ার্ড সভাপতি ছিলেন। তার গ্রামের বাড়ি পাবনার সাথিয়া উপজেলায়।
একই ঘটনায় বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের ক্যামেরা পারসন জহিরুল ইসলাম জনি গুলিবিদ্ধ হয়েছেন। আজ বুধবার সকাল ৭টার দিকে যাত্রাবাড়ীর দনিয়া স্কুলের সামনে এ ঘটনা ঘটে। নিহত খলিলুর রহমান সাথিয়া উপজেলার করমজা মল্লিক পাড়া গ্রামের আব্দুল বাতেন মল্লিকের ছেলে। চার ভাই এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। তার পিতা কৃষি কাজ করেন। প্রতক্ষ্যদর্শীরা জানায়, জামায়াতের ডাকে চলা টানা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনের শুরুতে সকাল সাড়ে ৬টার দিকে দনিয়া স্কুলের সামনে থেকে হরতালের সমর্থনে মিছিল বের করে জামায়াত ও শিবিরকর্মীরা। তারা প্রধান সড়কে অবস্থান নিয়ে জামায়াতের নিবন্ধন বহাল রাখার পে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এসময় পুলিশ ঘটনাস্থলে এসে তাদের লক্ষ্য করে এলোপাথারি গুলিবর্ষণ শুরু করে। এতে হরতাল সমর্থকরা ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় পুলিশের গুলিতে শিবির নেতা খলিলুর রহমান নিহত হন। একই সময় ঘটনাস্থলে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন সাংবাদিক জহিরুল ইসলাম জনি। পরে সাংবাদিকরা তাকে দনিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান।

এ ব্যাপারে কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাযহারুল ইসলাম বলেন, জামায়াত ও শিবিরকর্মীরা মিছিল বের করলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এসময় তারা ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন দিকে চলে যেতে থাকলে একটি গাড়ির সাথে ওই ছেলেটির ধাক্কা লাগে। এতে তার মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তবে প্রত্যদর্শীরা পুলিশের গুলিতেই খলিলুর রহমান নিহত হয়েছেন বলে জানান।

ছাত্র শিবিরের বক্তব্য বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার বিভাগের সদস্য মো. জামাল উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শান্তিপূর্ণ হরতাল পালনের সময় পুলিশের নির্বিচার গুলিতে শিবির নেতা খলিলুর রহমান (২২) নিহত হয়েছেন। আহত হয়েছেন সাংবাদিকসহ আরো ১৫ জন নেতাকর্মী। গ্রেফতার করা হয় দুই কর্মীকে।

সরকারের জুলুম, নির্যাতন, নিপীড়ন, গণগ্রেফতার ও বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের প্রতিবাদে জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনে হরতালের সমর্থনে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ভূইয়ার নেতৃত্বে সকাল ৭টায় রাজধানী ধনিয়া এলাকায় নেতাকর্মীরা মিছিল বের করে।

এ সময় যাত্রাবাড়ী থানার ওসি অবণী সরকারের নেতৃত্বে পুলিশ পিছন থেকে এলোপাতাড়ি গুলি চালায়। এতে মাথায় গুলি লেগে ঘটনাস্থলেই ছাত্রশিবির ৮৮ নম্বর ওয়ার্ড সভাপতি খলিলুর রহমান নিহত হন। তিনি শিবিরের সদস্য এবং তার বাড়ী পাবনা জেলায়। এসময় বাংলাভিশন সাংবাদিক জহিরুল ইসলাম জনিসহ কয়েকজন সাংবাদিক গুলিবিদ্ধ হন।

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৪ | বুধবার, ১৪ আগস্ট ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com