বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রক্ত দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে: আমান

  |   মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | প্রিন্ট

রক্ত দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে: আমান

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেছেন, বায়ান্ন-ঊনসত্তরে রক্ত দিয়েছিলাম, একাত্তরে মহান স্বাধীনতাযুদ্ধে আর নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে রক্ত দিয়েছিলাম, আসছে ডিসেম্বর-জানুয়ারিতেও রক্ত দিয়ে আরেকটি গণঅভ্যুথানের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। সবাইকে ঐক্যবদ্ধভাবে সেই প্রস্তুতি নিতে হবে।

মঙ্গবার (৩০ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেগম জিয়ার মুক্তি ও তার বিদেশে চিকিৎসার দাবিতে আয়োজিত বিভাগীয় সমাবেশে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাবেশে সভাপতির বক্তব্যে আমানউল্লাহ আমান বলেন, আজকে এটি ছিলো একটি সমাবেশ। কিন্তু আপনারা দেখেন, মতিঝিল শাপলা চত্বর, কাকরাইল, নটরডেম কলেজ, ফকিরাপুল, মালিবাগ, নাইটিংগেল মোড় সবখানে নেতাকর্মীদের ঢল। এ সমাবেশ রূপ নিয়েছে মহাসমাবেশে।

তিনি বলেন, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আল্লাহর রহমতে আজ ঢাকায় মানুষের ঢল নেমেছে। আমরা আশা করবো, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভবুদ্ধির উদয় হবে। অবিলম্বে আমাদের নেত্রীকে মুক্তি দেওয়া হবে এবং তাকে বিদেশে চিকিৎসা নেওয়ার ব্যবস্থা করা হবে। আর সেটা না হলে বর্তমান সরকারকে টেনেহিঁচড়ে গদি থেকে নামানো হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্য আমান বলেন, ২০১৮ সালের একাদশ জাতীয় নির্বাচনের মতো শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আসতে দেবেন? না দিলে, সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার জন্য প্রস্তুত আছেন? কী করতে হবে তার জন্য জানেন? ওই যে ছাত্ররা বলেছেন, আমরা রাষ্ট্রের মেরামত চাই। এই রাষ্ট্র মেরামত করতে হলে, গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে, বেগম জিয়াকে মুক্ত করতে হলে আগে শেখ হাসিনাকে সরাতে হবে। আপনারা প্রস্তুত আছেন?

ডাকসুর সাবেক এই ভিপি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, শহীদ জিয়ার বাংলাদেশ গড়ে তোলার জন্য, তারেক রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়ার জন্য, দেশনেত্রীর গণতান্ত্রিক দেশ ফিরে পাবার জন্য রাজপথে আরো একটি যুদ্ধ চাই। আরো একটি মুক্তিযুদ্ধের জন্য আপনারা প্রস্তুত আছেন?

আমান নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আসুন আমরা এক দফা আন্দোলনের মধ্য দিয়ে সরকার পতনের শপথ নিই। আগামী কর্মসূচি সফল করি।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩৪ | মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com