শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যেভাবে নির্বাচনের ফলাফল জেনেছেন খালেদা জিয়া

  |   সোমবার, ৩১ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

যেভাবে নির্বাচনের ফলাফল জেনেছেন খালেদা জিয়া

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাবন্দী হওয়ার কারণে এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটধিকার প্রয়োগ করতে পারেননি। তবে তিনি ভোট দিতে না পারলেও কারাগারে বসে বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে সারাদেশে অনুষ্ঠিত নির্বাচনের সর্বশেষ খবরাখবর জানার চেষ্টা করেছেন। যদিও বাংলাদেশ টেলিভিশন দেখতে তার আগ্রহ কম বলে আগেই তিনি কারা কর্মকর্তাদের জানিয়ে দিয়েছিলেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের ঢাকা কেন্দ্রীয় কারাগার সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খালেদা জিয়া কারাগারের দ্বিতীয় তলায় বন্দীজীবন কাটাচ্ছে। তার সাথে তার নিজস্ব গৃহপরিচারিকা ফাতেমা বেগম রয়েছেন। তার দৈনন্দিন খাবার সরবরাহ ও সার্বিক নিরাপত্তায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের একজন ডেপুটি জেলারের নেতৃত্বে প্রায় ১০ জন নারী কারারক্ষী ভেতরে পালাক্রমে ডিউটি করছেন।

কারা অধিদপ্তরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, কারাবিধি মোতাবেক খালেদা জিয়া ডিভিশনপ্রাপ্ত বন্দীর মর্যাদায় উন্নতমানের খাবারের পাশাপাশি সরকারীভাবে একটি টেলিভিশন পেয়েছেন। তবে ওই টেলিভিশনে তিনি শুধুমাত্র বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চ্যানেল দেখার সুযোগ পাবেন। এছাড়া তিনি ৩টি জাতীয় পত্রিকা পান।

ওই কর্মকর্তা আরো জানান, রোববার অনুষ্ঠিত সারাদেশের নির্বাচনের সর্বশেষ খবর তিনি একমাত্র বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে দেখে জেনেছেন। তার জানা মতে, বেগম খালেদা জিয়ার রুমে সরকারীভাবে টেলিভিশন দেয়া হলেও তিনি বিটিভির কোন সংবাদ বা অন্য কোন অনুষ্ঠান দেখেন না বলে আগেই দায়িত্বরতদের জানিয়েছেন। যার কারণে তার রুমে থাকা টেলিভিশনটি বন্ধই থাকে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৬ | সোমবার, ৩১ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com