শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যতই হুংকার দেন, জনগণ এই সরকার চায় না: মোশাররফ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

যতই হুংকার দেন, জনগণ এই সরকার চায় না: মোশাররফ

দেশের জনগণ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল সোয়া ৩টায় রাজধানীর গাবতলীতে আয়োজিত ঢাকা উত্তর বিএনপির পদযাত্রাপূর্ব সমাবেশে বক্তব্যকালে এ কথা বলেন তিনি। পরে গাবতলী থেকে মাজার রোড হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বরে গিয়ে পদযাত্রা কর্মসূচি শেষ হয়।

সমাবেশে খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশের জনগণের মধ্যে ইস্পাত কঠিন ঐক্য সৃষ্টি করে এই সরকারের বিদায়ের আন্দোলনে আমরা অগ্রসর হব। অতি দ্রুত আমরা এই সরকারকে বিদায় দিতে সমর্থ হব।

আওয়ামী লীগ ১৯৭৫ সালে গণতন্ত্র হত্যা করেছিল দাবি করে তিনি বলেন, বর্তমানে আবারও গায়ের জোরে সরকার ক্ষমতায় থাকার জন্য গণতন্ত্রকে ধ্বংস করেছে। শুধু জাতীয় সংসদ নির্বাচন নয়, স্থানীয় সরকার নির্বাচনেও এখন কেউ নিজের হাতে ভোট দিতে পারে না।

বিএনপির এই নেতা বলেন, মামলা-নির্যাতন করে মনে করেছিলেন- বিএনপিকে আপনারা ঘরে বসিয়ে দেবেন। বিএনপি এবং দেশের জনগণ প্রমাণ করেছে তারা বসে যায়নি, বরঞ্চ আপনাদের বিদায় করার জন্য রাস্তায় নেমেছে। তারা (আওয়ামী লীগ) এ দেশের কোনো মেরামত করতে পারবে না। তাদের বিদায় যত দ্রুত সম্ভব হবে এ দেশের জনগণের এবং এ দেশের মানুষের জন্য ততই মঙ্গল।

খন্দকার মোশাররফ বলেন, যারা গণতন্ত্র হত্যাকারী, যারা ভোটাধিকার হরণকারী, চোর- তাদের কেউ আর ভোট দিতে চায় না। সে জন্যই আজকে আওয়ামী লীগের ভয়। এই আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় থেকে আমাদের অর্থনীতিকে তছনছ করে দিয়েছে। কেন এটা আপনারা সকলেই জানেন- তাদের দুর্নীতি, মেগা প্রজেক্টের নামে দুর্নীতি, লুটপাট, চাঁদাবাজি, টেন্ডারবাজি এবং দেশের টাকা বিদেশে পাচার।

সাধারণ মানুষের কাছ থেকে টাকা লুট করার জন্য বিদ্যুৎ, পানি ও গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সরকার দেশের মানুষকে বিদ্যুৎ, পানি, গ্যাস দিতে পারছে না; এ জন্য দেশের মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণ হচ্ছে- তারা আজকে আমদানি করতে পারছে না, দ্রব্যমূল্য প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। আওয়ামী লীগের সিন্ডিকেটের লোকেরাই এই কাজগুলো করছে। তারা বিদেশে টাকা পাচার করে এ দেশে দুর্ভিক্ষের সৃষ্টি করেছে, অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে।

 

আওয়ামী লীগের উদ্দেশে খন্দকার মোশাররফ বলেন, আপনাদের সময় শেষ। আগামী দিনে বাংলাদেশ হবে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বাংলাদেশ। আপনাদের বিদায়ের শুভযাত্রাই হচ্ছে এই পদযাত্রা। আপনারা এটাকে যা-ই মনে করেন না কেন, আপনাদের বিদায়ের পদযাত্রা হচ্ছে আমাদের এই শান্তিপূর্ণ সফল পদযাত্রা।

এ দিন পদযাত্রাপূর্ব সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এছাড়াও অন্যদের মধ্যে দলের নেতা হাবিবুর রহমান হাবিব, নাজিমুদ্দিন আলম, আব্দুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, সাইফুল আলম নীরব ছাড়াও স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক রাজীব আহসান, ঢাকা মহানগর উত্তর যুবদলের আহ্বায়ক শফিকুল ইসলাম মিল্টন, সদস্য সচিব মোস্তফা জগলুল পাশা পাপেল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ এতে উপস্থিত ছিলেন।

এর আগে নানা দাবিতে গত ২৮ জানুয়ারি রাজধানীর বাড্ডা থেকে রামপুরা হয়ে মালিবাগ হোটেল পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি। সবশেষ গতকাল সোমবার (৩০ জানুয়ারি) একই দাবিতে রাজধানীর যাত্রাবাড়ী থেকে শুরু হয়ে শ্যামপুর পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

এছাড়াও আগামীকাল বুধবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। প্রতিবারের মতো এই পদযাত্রাও বেলা ২টা থেকে শুরু হওয়ার কথা রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০২ | মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(727 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com