শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মোরেলগঞ্জে অবরুদ্ধ একটি দিনমজুর পরিবার

  |   বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

মোরেলগঞ্জে অবরুদ্ধ একটি দিনমজুর পরিবার

মোরেলগঞ্জ প্রতিনিধি:

 বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়নের একটি দিনমজুর কৃষক পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে একই বাড়ির লোকজন। পরিকল্পিতভাবে বসতঘরের সামনেই আর একটি ঘর তৈরী করে আলোবাতাস ও চলাচলের পথ বন্ধ করে দেয়া হয়েছে। দখলকারীদের মারপিটে গুরুতর আহত গৃহবধূ ফরিদা বেগম দীর্ঘদিন শয্যাশায়ী। প্রশাসনের দ্বারস্থ হয়েও পাচ্ছেনা কোন বিচার।

    সরেজমিনে জানা গেছে, ওই ইউনিয়নের গজালিয়া গ্রামের মৃত. মোসলেম শেখের ছেলে হতদরিদ্র দিনমজুর মজিবর রহমান পৈত্রিক ও ক্রয়সূত্রের সামান্য জেিমত মাথা গোঁজার ঠাই বসতঘর তৈরী করে যুগ যুগ ধরে বসবাস করে আসছেন। একই বাড়ির প্রতিবেশী প্রভাবশালী দুলাল শেখ তার বসত বাড়ির জায়গা দখল করার উদ্দেশ্যে চলাচলের রাস্তা বেড়া দিয়ে আটকিয়ে দেয়। অবরুদ্ধ করে রেখেছে দিনমজুর মজিবরের পরিবারকে। অপরদিকে ওই দুলাল শেখ উক্ত দিনমজুর মজিবরের বড় ভাই লতিফ শেখকে ইন্দন দিয়ে মজিবরের বসত ঘরের ২ হাত সামনে লতিফ শেখকে দিয়ে আর একটি বসত করে তৈরী করলে মজিবরের পরিবারের ঘর থেকে বের হওয়া পুরোপুরি বন্ধ হয়ে যায় ।

   এদিকে সীমানা নিয়ে দীর্ঘদিনের মনোমালিন্যের জের ধরে ২৩ জানুয়ারি বসতঘরের সামনে ফেলে মজিবর ও তার স্ত্রী ফরিদা বেগমকে (৫০) বেধড়ক মারপিট করে রক্তাক্ত জখম করে। মোরেলগঞ্জ হাসাপাতালে ৭ দিন চিকিৎসা নিয়ে এখন নিজ ঘরে শয্যাশায়ী ফরিদা বেগম । চিকিৎসাধীন থাকাকালীন গত ২৫ জানুয়ারি লতিফ শেখ ও দুলাল শেখের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন দিনমজুর মজিবর রহমান শেখ। পুলিশ ঘটনাটি তদন্তে সত্যতা পেলেও এখনও কোন মামলা হয়নি। বরং অভিযোগ দায়েরের পর থেকে দরিদ্র পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে।

 সংশ্লিষ্ট ওয়ার্ড মে¤া^র আবুল হাসান তালুকদার বলেন, হতদরিদ্র এ পরিবারের বিষয়টি মানবিক দৃষ্টি কোন থেকে দেখা উচিত। বিষয়টি আপোষ মিমাংসার চেষ্টা চলছে ।

   এ মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এসআই অনুতাপ ঘোষ বলেন, বাদী-বিবাদীর সম্মতিতে স্থানীয় পর্যায়ে আপোষ- মীমাংসার চেষ্টা চলছে। স্থানীয় পর্যায়ে মীমাংসা না হলে মামলা নেয়ার জন্য নির্দেশ দেন থানা অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী।##

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৯ | বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com