শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মান্দায় এইচএসসি পরীক্ষার প্রথম দিনে ১জন বহিষ্কার

  |   সোমবার, ০২ এপ্রিল ২০১৮ | প্রিন্ট

মান্দায় এইচএসসি পরীক্ষার প্রথম দিনে ১জন বহিষ্কার


মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় চলতি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা বিষয়ের পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে মান্দা বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের একজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কাকৃত ইনডেক্স টেকনিক্যাল এন্ড বিএম কলেজ কেন্দ্রের ঐ শিক্ষার্থীর রোল নং ৬৫৩৩৩৮ এবং রেজিঃ নং ১৩৬৫৩৭।

এবারে মোট পরীক্ষার্থী ছিল ২হাজার ৭শত ১৩জন। এর মধ্যে এইচএসসি সাধারণ পরীক্ষার্থী ১৮৯২জন, এইচএসসি (বিএম) পরীক্ষার্থী ৫৪৪জন এবং মাদরাসার আলিম পর্যায়ে ছিল ১৭৭ জন।

তথ্য অনুযায়ী এইচ এসসি পরীক্ষার প্রথম দিনে গতকাল সোমবার বাংলা প্রথম পত্রের পরীক্ষায় মান্দা মমিন শাহানা বিশ্ববিদ্যালয় কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৫৫২ জন, মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজে ৪৯৯, অনুপস্থিত ৬জন, চকউলী ডিগ্রি কলেজে ৩৮৩ জন, অনুপস্থিত ৬ জন এবং গোটগাড়ী শহীদ মামুন উচ্চ বিদ্যালয় ও কলেজে ছিল ৫৫৮জন,অনুপস্থিত ১৩জন। এছাড়া আলিম পরীক্ষার প্রথম দিনে কুরআন মাজিদ ও তাজবীদ বিষয়ে রেবা আখতার আলিম মাদরাসা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ১৭৭জন, অনুপস্থিত ১৬জন। এইচএসসি (বিএম) পরীক্ষায় সাতবাড়িয়া টেকনিক্যাল এন্ড বিএম কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৩৬৭জন, অনুপস্থিত ১২জন এবং ইনডেক্স টেকনিক্যাল এন্ড বিএম কলেজে পরীক্ষার্থী ছিল ১৭৭জন, অনুপস্থিত ৯জন, বহিষ্কার ১জন।

পরীক্ষা চলাকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুশফিকুর রহমান,সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কেন্দ্র পরিদর্শন করেন। তবে প্রথম দিনে সরকারি নির্দেশনায় অনেক কেন্দ্রে সাংবাদিকদের জন্য সচিত্র তথ্য সংগ্রহে বেশ বেগ পেতে হয়েছে। কেন্দ্র সচিব সাংবাদিকদের অনেক সময় কেন্দ্রে বসিয়ে রেখে তারপর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন দিয়ে অনুমতি নিয়ে কোন মতে একটি কক্ষে গিয়ে ছবি ও ভিডিও চিত্র ধারণ করা গেছে। অনেক কেন্দ্র সচিবের কড়াকড়ির কারণে সব কক্ষে কিভাবে পরীক্ষা চলেছে তা অজানাই রয়ে গেছে। কেন্দ্র সচিবের মতো কিছু ট্যাগ কর্মকর্তাও এক রকম কড়াকড়ি আরেপ করে বলেন, উপজেলা প্রশাসন থেকে কোন সাংবাদিকদের কেন্দ্রে লিখিত অনুমতি ছাড়া প্রবেশ করা যাবে না বলে উপজেলা সভায় সিদ্ধান্ত গৃহিত হয়েছে। তবে কোন লিখিত কাগজ তারা সাংবাদিকদের দেখাতে পারেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুশফিকুর রহমান জানান, ইনডেক্স টেকনিক্যাল এন্ড বিএম কলেজ কেন্দ্রে পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে তিনি একজন শিক্ষার্থীকে বহিষ্কার করেছেন। তবে সার্বিকভাবে পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২৩:৪৫ | সোমবার, ০২ এপ্রিল ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com