শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মান্দার নূরুল্যাবাদ  ইউপি চেয়ারম্যান ইয়াছিন আলীর অপসারণ স্থগিত করেছে হাইকোর্টে

এম এম হারুন আল রশীদ হীরা   |   মঙ্গলবার, ২৩ মে ২০২৩ | প্রিন্ট

মান্দার নূরুল্যাবাদ  ইউপি চেয়ারম্যান ইয়াছিন আলীর অপসারণ স্থগিত করেছে হাইকোর্টে

নওগাঁ : নওগাঁর মান্দা উপজেলার ১০ নং নূরুল্যাবাদ  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইয়াছিন আলী প্রামানিকের অপসাণের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার (২৩ মে, ২০২৩) হাইকোর্টের বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর দ্বৈত বেঞ্চের এক  আদেশে এ স্থগিতাদেশ দেওয়া হয়।

স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করে রিট আবেদনকারীর ছেলে ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান প্রামানিক  বলেন, আব্বুর রাজনৈতিক প্রতিপক্ষ গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিকভাবে লড়াই করতে না পেরে তার জনপ্রিয়তা ও রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংসের অপচেষ্টায় এ নোংরা রাজনৈতিক কুট কৌশলের আশ্রয় নিয়েছে। পরিষদের কিছু সদস্যদের অনৈতিক দাবি মেনে না নেওয়ার কারনে তাদের প্রতিহিংসা চরিতার্থ করতে তারা এমন অভিযোগ করেছে।  তারপরও তার বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অভিযোগ দিয়ে একটি সাজানো ঘটনা তৈরি করে তাকে অপসারণ করা হয়, যা মহামান্য হাইকোর্ট আজ স্থগিত ঘোষণা করেছেন।

এ বিষয়ে চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামানিক বলেন, হাইকোর্টের জামিনের মেয়াদ শেষ হলে বিধান মতো, তিনি একটি সাজানো মিথ্যা মামলায় নওগাঁ আদালতে জামিন নিতে গিয়ে আদালত তাকে জামিন না দিয়ে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।ও-ই দিনই তার পরিষদের ১০ জন সদস্য- সদস্য্যা একজোট হয়ে ষড়যন্ত্রমূলকভাবে রাজনৈতিক প্রতিপক্ষ হওয়ায় মিথ্যা অভিযোগ করা তদন্ত দলের সদস্যদের প্রভাবিত করে তদন্ত চালায়। যা তদন্তের নামে তার বিরুদ্বে মহা ষড়যন্ত্রের প্রকাশ। তিনি  চেয়ারম্যান নির্বাচিত হবার পরে থেকে পরাজিত প্রতিপক্ষের লেলিয়ে দেওয়া ওইসব প্রভাবশালী চিহ্নিত মহলের নানারকম ষড়যন্ত্রের  শিকারে পরিণত হয়েছেন। তাই বিভিন্ন সময়ে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে আমার বিরুদ্ধে একের পর এক বানোয়াট খবর প্রকাশ করে যাচ্ছেন। মিথ্যা সংবাদ ও  প্রভাবিত করে চালানো আকস্মিকভাবে মিথ্যা তদন্তের জের ধরে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সম্প্রতি আমাকে অপসারন করা হয়েছিল। মহামান্য হাইকোর্ট আমার অপসারণের আদেশ স্থগিত ঘোষণা করেছেন। আশা করা যায়, আমি ন্যায় বিচার পাবো, ,ইন শা আল্লাহ্। আমি  কোন অন্যায়,অনিয়ম দুর্নীতির সাথে কখনোই জড়িত নই।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০৬ | মঙ্গলবার, ২৩ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com