শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভোটকেন্দ্রের গোপন কক্ষে অনিয়ম করলে সোজা জেলখানায় ঢোকাবো’

  |   শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০ | প্রিন্ট

‘ভোটকেন্দ্রের গোপন কক্ষে অনিয়ম করলে সোজা জেলখানায় ঢোকাবো’

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটকেন্দ্রের গোপন কক্ষে কেউ অনিয়মের চেষ্টা করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, অনিয়ম করলে সোজা জেলখানায় ঢোকাবো।

শুক্রবার s বিকেল ৩টায় রাজধানীর উত্তরায় ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় এ কথা বলেন তিনি।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে নির্বাচন কমিশনার বলেন, প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসাররা অনিয়ম বা ভুল করলে এর দায় নির্বাচন কমিশনের ওপর পড়ে। একসাথে বেশি সাংবাদিক কেন্দ্র ঢুকতে দেবেন না, সাংবাদিকদের বুঝিয়ে বলবেন, বুঝিয়ে না বললে তারা নিউজ করবে- কেন্দ্র প্রবেশে বাধা দিচ্ছে।

তিনি আরও বলেন, ফল তৈরির সময় সকল প্রার্থীর একজন করে উপস্থিত রাখবেন এবং তাদের স্বাক্ষর রাখবেন। কোন প্রিজাইডিং অফিসার বা সহকারী প্রিজাইডিং অফিসার অনিয়ম করলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেবে কমিশন।

ইভিএম প্রসঙ্গে রফিকুল ইসলাম বলেন, সবকিছু সবার কাছে গ্রহণযোগ্য হবে না। যদি জিনিসটা ভালো হয় আমরা ব্যবহার করব। যিনি সমস্যার কথা বলছেন হয়তো তিনিও ব্যবহার করবেন। কিন্তু যদি কোন সময় সমস্যা হয় ব্যবহার করব না। সেটি কোন সময় তা আইডেন্টিফাই হলে তখন সেটি দেখব। এখন পর্যন্ত কোন ত্রুটি দেখা যায়নি। এর মাধ্যমে নির্বাচনী প্রক্রিয়া সুন্দর আইনানুগ হবে।

নির্বাচন কমিশনার আরও বলেন, আমরা নির্বাচনী পরিবেশ নষ্ট করব না, কেউ করলে তাদের প্রতি নজরদারি আছে। আমরা তাদের সর্বোচ্চ কঠোরতার সাথে আইনের আওতায় আনব।

এ সময় যুগ্ম সচিব মো. আবুল কাসেম, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মো. নুরুজ্জামান তালুকদার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২১:০৬ | শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com