শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভুল’ মোমেনার সাক্ষ্যে মোল্লার ফাঁসি হচ্ছে: পরিবার

  |   সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

Kader molla_family_ (14)

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : সাক্ষী জালিয়াতি করে জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার ফাঁসির দণ্ড দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী সানোয়ার জাহান।
সরকার তড়িঘড়ি করে কাদের মোল্লার রায় কার্যকর করার জন্য উঠে-পড়ে লেগেছে বলেও অভিযোগ করেন তিনি।
সোমবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আবদুল কাদের মোল্লার পরিবারের সদস্য এ অভিযোগ করেন।
এ সময় উপস্থিত ছিলেন- আবদুল কাদের মোল্লার স্ত্রী সানোয়ার জাহান, ছেলে হাসান জামিল ও মেয়ে আমাত উল্লাহ পারভীন।
কাদের মোল্লার স্ত্রী সানোয়ার জাহান বলেন, ‘সাক্ষী জালিয়াতির মাধ্যমে অন্যায়ভাবে কাদের মোল্লাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।’
তিনি বলেন, ‘বিগত ৪০ বছরে যার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের কোনো একটি মামলাও হয়নি। অথচ আজকে কথিত মোমেনা বেগম নামে একজন মহিলার অসমর্থিত অনির্ভরযোগ্য সাক্ষ্যের ভিত্তিতে তাকে মৃত্যুদণ্ড প্রদান করা হয়েছে।’
সানোয়ার জাহান সংবিধান স্বীকৃত রিভিউ করার অধিকার না দিয়ে এবং জেল কোডের বিধান অনুসরণ না করে তড়িঘড়ি করে মৃত্যুদণ্ড কার্যকরের চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন।
তিনি দাবি করেন, শুধুমাত্র ইসলামী আন্দোলনের নেতা হওয়ার কারণেই তার বিরুদ্ধে বৈরী মিডিয়াকে ব্যবহার করে তাকে খুনি হিসেবে জাতির সামনে উপস্থাপিত করা হয়েছে।
মিসেস কাদের বলেন, ‘ট্রাইব্যুনালে ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে যে মোমেনা সাক্ষ্য দিয়েছে, তিনি প্রকৃত মোমেনা না। ভুয়া একজন মহিলাকে মোমেনা সাজিয়ে আদালতে সাক্ষ্য দেওয়া হয়েছে। আসল মোমেনার ছবি পাওয়া গেছে মুক্তিযুদ্ধ যাদুঘরে।’
সংবাদ সম্মেলনে কাদের মোল্লার স্ত্রীর পক্ষে তার লিখিত বক্তব্য পড়ে শোনান কাদের মোল্লার বড় ছেলে হাসান জামিল।
এতে বলা হয়, হরযত আলী লস্করের মেয়ে আসল মোমেনা বেগমের ছবি সংরিক্ষত রয়েছে মিরপুর জল্লাদখানা যাদুঘরে। এ ছবির সন্ধান পাওয়ার পরই জালিয়াতির এ ঘটনা উদ্ঘাটিত হয়েছে।
ট্রাইব্যুনালে মোমেনা বেগম নামে যাকে হাজির করা হয়েছিল, তার সঙ্গে কোনো মিলই নেই মুক্তিযুদ্ধ যাদুঘরে রক্ষিত হযরত আলী লস্করের মেয়ে মোমেনা বেগমের।
সংবাদ সম্মেলনে বলা হয়, আসামিপক্ষের আইনজীবীদের মুক্তিযুদ্ধ যাদুঘরে রক্ষিত মোমেনা বেগমের ছবি দেখানো হলে তারা বিস্ময় প্রকাশ করে বলেন- তারা কোর্টে সাক্ষী হিসেবে যে মোমেনা বেগমকে দেখেছেন, তার সঙ্গে এই ছবির কোনো মিল নেই।
ট্রাইব্যুনালে সাক্ষী হিসেবে হাজিরকৃত মোমেনা বেগম এবং মুক্তিযুদ্ধ যাদুঘরে রক্ষিত ছবির মোমেনা বেগম সম্পূর্ণ  আলাদা দুজন মহিলা বলেও আইনজীবীরা মত দিয়েছেন বলে দাবি করেন কাদের মোল্লার পরিবার।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৬ | সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com