বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বোনাস লাইফ কৃষকদের কল্যাণে উৎসর্গ করলাম : বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান

  |   শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট

বোনাস লাইফ কৃষকদের কল্যাণে উৎসর্গ করলাম : বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান

সুনামগঞ্জ প্রতিনিধি : হাওর বাঁচাও আন্দোলন ছাতক উপজেলা কমিটির প্রথম সম্মেলনে প্রধান অথিতির বক্তব্যে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান বলেছেন, ২০১৭ সালে মানুষ সৃষ্টি দুর্যোগের পর বিশেষ এক মুহুর্তে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের জন্ম হয়। হাওরাঞ্চলের মানুষের দাবির প্রেক্ষিতে আজ হাওর বাঁচাও আন্দোল নামে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, কিশোরগঞ্জ নেত্রকোনা ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় এ আন্দোলন ছড়িয়ে দেওয়া হয়।

১৯৭১ সালে নিজের জীবন বাজি রেখেছিলাম দেশ মাতৃকা স্বাধীন করার জন্য। দেশ স্বাধীনের পর আজ পর্যন্ত যে বেঁচে আছি সেটাকে আমি বোনাস লাইফ মনে করি। তাই নিজের বোনাস লাইফকে হাওরাঞ্চলের কৃষকদের কল্যাণে উৎসর্গ করলাম। যত দিন বেঁচে থাকবো কৃষকদের পক্ষে কথা বলে যাবো।

তিনি আরো বলেন, হাওরের যেখানে দুর্নীতি হবে সেখানেই প্রতিবাদ করতে হবে। আমরা এখন থেকে আন্দোলন এবং আইনী প্রকৃয়া একসাথে চালিয়ে যাবো। কোন এলাকায় অপ্রয়োজনীয় বাঁধ হলেই মামলার প্রস্তুতি নিয়ে রাখুন। তিনি নির্বাচিত জনপ্রতিনিধিদের হাওরের যেখানে সেখানে বাঁধ দেওয়ার জন্য ডিও লেটার না দেওয়ার আহ্বান জানান।

হাওর বাঁচাও আন্দোল ছাতক উপজেলা কমিটির আহ্বায়ক ও সুনামগঞ্জ জেলা কমিটির কার্যকরী সভাপতি, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল এর সভাপতিত্বে এবং সদস্য সচিব জাহাঙ্গীর চৌধুরী ও পঙ্কজ দত্তের যৌথ সঞ্চালনায় শনিবার বিকেলে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ বীর মুক্তিযোদ্ধা চত্ত্বরে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, সুনামগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলন, সাংবাদিক শাহ আখতারুজ্জামান। সম্মেলন উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা কমিটির সহসভাপতি রাধিকা রঞ্জন তালুকদার।

সম্মেলন এর দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশনে সর্বস্মতিক্রমে সমরুজ আলী মেম্বার কে সভাপতি ও দৈনিক সমকাল ছাতক উপজেলা প্রতিনিধি শাহ আখতারুজ্জামানকে সাধারন সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট হাওর বাঁচাও আন্দোলন ছাতক উপজেলা কমিটি ঘোষণা করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৩ | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com