শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৈঠকে ১৪ দল

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বৈঠকে ১৪ দল

বিএনপির মহাসমাবেশের নামে অপরাজনীতি থামাতে রাজধানীতে বৈঠকে বসেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। আজ সকাল সাড়ে ১০টা থেকে ইস্কাটনে জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর বাসভবনে ওই বৈঠক চলছে।

 

বৈঠকে যোগ দিতে একে একে ইস্কাটনে আসেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের কমরেড দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারি, জাতীয় পার্টির-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জ, মহাসচিব শেখ শহিদুল ইসলামসহ জোটের অন্য নেতারাও।

বিএনপির সরকারবিরোধী আন্দোলন, সামনে জোটগত জাতীয় নির্বাচনসহ রাজনৈতিক বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যু আজকের আলোচনায় উঠে আসবে বলে জানায় জোট সূত্র। বৈঠকে সভাপতিত্বে করছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু।

 

গতকাল দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় দলটির নেতাকর্মীদের। এতে মকবুল হোসেন (৪০) নামে একজন নিহত হন। এছাড়া আহত হন আরও ২০ জন। সংঘর্ষের সময় টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। বিএনপির নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে পুলিশকে ধাওয়া করে। এরপর সংঘর্ষ শেষে বিএনপির কার্যালয়ে অভিযান চালায় পুলিশ।

 

অভিযানে বিএনপির তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। যেখানে কেন্দ্রীয় প্রায় আটজন নেতা রয়েছেন।

 

এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীতে মহড়া দিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনগুলো। এরই মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির দলটির সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখা, সহযোগী সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দুই সিটি মেয়রের যৌথসভা বসেছে।

এখানেও আলোচ্য বিষয় হয়ে উঠেছে বিএনপির সমাবেশ। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাও যোগ দিয়েছেন ওই সভায়।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সভার স্বাগত বক্তব্যে বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সব বিভাগ, জেলা, উপজেলা, থানা, ওয়ার্ডে সতর্ক অবস্থায় থাকবে। ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে বিএনপি সরকার হটানোর চেষ্টা করছে। সাম্প্রদায়িক শক্তির হাতে আমরা দেশকে তুলে দিতে পারি না। এটা আমাদের শপথ। আক্রমণ আমরা করবো না, তবে আক্রান্ত হলে সমুচিত জবাব দেওয়া হবে। আমরা সরকারি দল, মাথা ঠান্ডা রাখতে হবে। আমাদের যেন কোনো বদনাম না হয় আক্রমণকারী হিসেবে।

 

 

Facebook Comments Box
advertisement

Posted ০৮:১৫ | বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com