শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বেড-অক্সিজেন বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের

  |   বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | প্রিন্ট

বেড-অক্সিজেন বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের

দেশে করোনার প্রকোপ উদ্বেগজনক। প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও সংক্রমিত রোগীর সংখ্যা। দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন ও বেড সংকটের কারণে সীমাহীন দুর্গতিতে পড়ছেন আক্রান্তরা। এ প্রেক্ষিতে হাসপাতালে অক্সিজেন সরবরাহ এবং করোনা রোগীদের জন্য শয্যা সংখ্যা বাড়াতে সারাদেশের সব বিভাগ ও জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের এক সভায় এ নির্দেশনা দেন মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

সারাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবরোধে জনগণের স্বাস্থ্য সুরক্ষায় জরুরি করণীয় ও চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভা হয়।

 

বৈঠকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস উপসর্গ-লক্ষণ যুক্ত ব্যক্তিদের অবশ্যই ঘরে থাকার অনুরোধ করেন। প্রয়োজনে স্থানীয় প্রশাসন কর্তৃক আইসোলেশন নিশ্চিত করার নির্দেশ দেন তিনি।

 

এ সময় মুখ্য সচিব অক্সিজেন সরবরাহ বৃদ্ধিসহ হাসপাতালসমূহে কোভিড-১৯ শয্যা সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন।

 

প্রসঙ্গত, এক সপ্তাহের বেশি সময় ধরে দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়েছে। সর্বশেষ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর ২০১ জনের মৃত্যুর খবর দিয়েছে। এ প্রেক্ষিতে রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। চাহিদা অনুযায়ী অক্সিজন ও বেড না থাকায় অনেক রোগীর জীবন ঝুঁকিতে পড়ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০২ | বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com