শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিস্ফোরণে আহত র‍্যাবের গোয়েন্দাপ্রধানের মৃত্যু

  |   শুক্রবার, ৩১ মার্চ ২০১৭ | প্রিন্ট

বিস্ফোরণে আহত র‍্যাবের গোয়েন্দাপ্রধানের মৃত্যু

সিলেটে জঙ্গিবিরোধী অভিযানের সময় বোমা বিস্ফোরণে আহত র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আবুল কালাম আজাদ মারা গেছেন।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত ১২টা ১০ মিনিটে  তিনি মারা যান।

র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে জানিয়েছেন, সিঙ্গাপুর থেকে ফিরিয়ে আনার পর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। বৃহস্পতিবার রাত ১২টা ১০ মিনিটে চিকিৎসকরা আজাদকে মৃত ঘোষণা করেন।

গত শনিবার সিলেটে জঙ্গি বিরোধী অভিযান চলার সময় বোমা বিস্ফোরণে তিনি গুরুতর আহত হন। আতিয়া মহলের কাছেই সেই বিস্ফোরণে দু’জন পুলিশ সদস্যসহ ছয়জন নিহত হয়েছিলেন। আহত হয়েছিলেন আরও অন্তত ত্রিশ জন।

সিলেটে বোমা বিস্ফোরণে আহত হবার পর গুরুতর আহত অবস্থায় আজাদকে প্রথমে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়। কিন্তু পরিস্থিতির কোন উন্নতি না হওয়ায় গোয়েন্দা প্রধানকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার তাকে সিঙ্গাপুর থেকে দেশে ফিরিয়ে এনে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

আজাদের জন্ম ১৯৭৫ সালের ৩০ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জে। ৩৪তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সে ১৯৯৬ সালে ইস্ট বেঙ্গল রেজিমেন্টে কমিশন লাভ করেন তিনি। এরপর আজাদ ৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্টে আইও, অ্যাডজুটেন্ট এবং কোয়ার্টার মাস্টারসহ নানা দায়িত্ব পালন করেন।

২০১১ সালে উপ-পরিচালক হিসাবে সেনাবাহিনী থেকে র‌্যাবের গোয়েন্দা শাখায় যোগ দিয়েছিলেন তৎকালীন মেজর আজাদ। লেফটেন্যান্ট কর্নেল পদে পদোন্নতির পর তিনি গোয়েন্দা শাখার পরিচালক হিসাবে দায়িত্ব গ্রহণ করেন।

সম্প্রতি তার বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) বদলি হয়। ২৬শে মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের পর তার বিজিবিতে যোগ দেয়ার কথা ছিল।

আজাদের স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:৩৪ | শুক্রবার, ৩১ মার্চ ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com