শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিসিবি নির্বাচনের তারিখ ঘোষণা

  |   বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট

বিসিবি নির্বাচনের তারিখ ঘোষণা

চলতি মাসে শেষ হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, বোর্ডের মেয়াদ শেষ হওয়ার ৪৫ কার্যদিবসের মধ্যে নতুন নির্বাচন দিতে হবে। সে লক্ষ্যে আগামী ৬ অক্টোবর বিসিবির নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির নির্বাচনী তফসিল ঘোষণা করে বিসিবি। তফসিল অনুয়ায়ী আজ বুধবার খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। আগামীকাল বৃহস্পতিবার তালিকার ওপর শুনানি ও আপত্তি গ্রহণ করা হবে। পরদিন ২৩ সেপ্টেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

 

নির্বাচনের লক্ষ্যে আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল এবং পরদিন বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। যাদের মনোনয়ন বাতিল হবে তাদের ২৯ সেপ্টেম্বর আপিল গ্রহণ ও শুনানি হবে। পরের দিন চুড়ান্ত তালিকা প্রকাশের ৬ দিন পর ৬ অক্টোবর নির্বাচন। এর এক দিন পর ৭ অক্টোবর চূড়ান্ত ফলাফল ঘোষণা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র অনুযায়ী তিন শ্রেণি থেকে ১৭৪ জনের কাউন্সিলর হওয়ার কথা রয়েছে। বোর্ড পরিচালক হবেন ২৫ জন। এর মধ্যে জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত পরিচালক থাকবেন ২ জন।

সংস্থাটির নির্বাচনে শুরুতে কাউন্সিলরদের ভোটে নির্বাচিত করা হয় বিসিবি পরিচালকদের। এরপর পরিচালকদের ভোটে নির্বাচন করা হয় সভাপতি। ২০১২ সালে সরকারের মনোনয়নে ভারপ্রাপ্ত দায়িত্ব নেওয়ার পর ২০১৩ ও ২০১৭ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন নাজমুল। অবশ্য গতকাল বিসিবির বর্তমান পরিচালনা পর্ষদের শেষ সভা শেষে সংবাদমাধ্যমকে নাজমুল হাসান পাপন তার দাবি করেন, এই দায়িত্বে আর থাকতে চান না তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৩১ | বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com