শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানের টয়লেটে পরিত্যক্ত অবস্থায় সাড়ে চার কেজি সোনা উদ্ধার

  |   সোমবার, ০৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বিমানের টয়লেটে পরিত্যক্ত অবস্থায় সাড়ে চার কেজি সোনা উদ্ধার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের টয়লেটে পরিত্যক্ত অবস্থায় সাড়ে চার কেজি সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। যার বর্তমান বাজার মূল্য তিন কোটি ২৫ লাখ টাকা।

 

আজ দুপুরে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের টয়লেটে বিশেষভাবে লুকানো অবস্থায় ৪০টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম (মোট ৪ কেজি ৬৪০ গ্রাম)।

 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ফখরুল ইসলাম বলেন, দুপুর ১২টা ৩২ মিনিটে বাংলাদেশ বিমানের ঐ ফ্লাইটের ওয়াশরুম থেকে বিশেষভাবে লুকায়িত ও পরিত্যক্ত অবস্থায় সোনাগুলো উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা চলমান।

 

শুল্ক গোয়েন্দা জানায়, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কাছে গোপন সংবাদ আসে আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে আসা ফ্লাইটে সোনা আছে। এ সময় একটি টিম শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ১০নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়। পরে শুল্ক গোয়েন্দা টিম প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করে বিমানের ভেতরে প্রবেশ করে। এরপর বিমানের ওয়াশরুমের ভেতর থেকে বিশেষভাবে লুকানো অবস্থায় ৪০টি সোনার বার উদ্ধার করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১২ | সোমবার, ০৫ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com