শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৯৪ জন শিক্ষার্থী

  |   শুক্রবার, ৩১ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৯৪ জন শিক্ষার্থী
জবি প্রতিনিধি : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্প ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ পাচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৯৪ শিক্ষার্থী। এ ছাড়াও শিক্ষকদের ১১টি প্রজেক্ট অনুমোদন দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে প্রকাশিত ও উপসচিব খান মো. রেজা-উন-নবী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভৌতবিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান এবং খাদ্য ও কৃষিবিজ্ঞান এই তিন ক্যাটাগরিতে এবার ফেলোশিপ পাচ্ছেন মোট এক হাজার ২৪৪৬ জন শিক্ষার্থী। নবায়ন ক্যাটাগরিতে পেয়েছেন ৪২ জন শিক্ষার্থী। এ ছাড়াও শিক্ষকদের সর্বমোট ৬৩৮টি প্রজেক্ট অনুমোদন হয়েছে। প্রকাশিত তথ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের- গনিত বিভাগের ৮ জন শিক্ষার্থী, রসায়ন বিভাগের ৬ জন, পদার্থবিজ্ঞান বিভাগের ৬ জন, ভূগোল ও পরিবেশ বিভাগের ২১ জন, পরিসংখ্যান বিভাগের ৭ জন, উদ্ভিদবিদ্যা বিভাগের ১২ জন, মাইক্রোবায়োলজি বিভাগের ১৬ জন, সিএসই ও মনোবিজ্ঞানের শিক্ষার্থীরা ও  রয়েছেন। এছাড়া পিএইচডি-২ জন ও এমপিল-২ জন  মনোনীত হয়েছেন।
উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়/গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/ গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি এবং পোস্ট-ডক্টরাল পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এই অনুদান দেয়া করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ১৭:৪০ | শুক্রবার, ৩১ ডিসেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com