বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিচার চাইতে গেলে বিএনপি শুনলে উল্টো মামলা দেয় : মির্জা ফখরুল

  |   শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বিচার চাইতে গেলে বিএনপি শুনলে উল্টো মামলা দেয় : মির্জা ফখরুল

আওয়ামী লীগ গত ১৫ বছরে জাতিকে বিভক্ত করে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সমাজকে একেবারে নষ্ট করে ফেলেছে তারা। আপনি বিচারালয়ে গিয়ে বিচার পাবেন না, আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে যাবেন নিরাপত্তার জন্য পাবেন না। তারা শুনবে আপনি বিএনপি করেন, নাকি আওয়ামী লীগ করেন? যদি শোনেন বিএনপি করে তাহলে উল্টো মামলা দিয়ে দিবে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন মির্জা ফখরুল। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এবং কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ড. মোশাররফ ফাউন্ডেশন।

মির্জা ফখরুল বলেন, আজকে এই শাসকগোষ্ঠী আওয়ামী লীগ জাতিকে বিভক্ত করে ফেলেছে। এটা তো শুধু আজকে করছে তা নয়, ৭২ সালের পরে যখন তারা ক্ষমতায় এসেছিল তখনি এই কাজটি করেছিলো। এখন আবার গত ১৫ বছরে গোটা জাতিকে বিভক্ত করে ফেলেছে তারা। সমাজকে একেবারে নষ্ট করে ফেলেছে তারা। আজকে বাংলাদেশের রাজনৈতিক কাঠামো ভেঙে পড়েছে। নির্বাচনের মাধ্যমে যে একটি পার্লামেন্ট গঠন হবে, সরকার গঠন হবে, সেই নির্বাচনে জনগণ অংশ নিতে পারে না, তবে সেটা কিসের নির্বাচন?

দেশের বর্তমান অবস্থা থেকে রক্ষা করতে হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে এই অবস্থা থেকে রক্ষা করা কি শুধু বিএনপির দায়িত্ব? বিএনপি চেষ্টা করছে তার সব শক্তি দিয়ে, কিন্তু এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। বাংলাদেশের স্বাধীনতার যে স্বপ্ন, তা নষ্ট হচ্ছে। সামনে এগিয়ে যাওয়ার যে পথ নষ্ট হচ্ছে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর একটি সমাজ রাষ্ট্র তৈরি করতে পারছি না। এর জন্য সম্পূর্ণভাবে আওয়ামী লীগ দায়ী।

বিএনপি মহাসচিব বলেন, গাজী মাজহারুল আনোয়ার আমাদের মধ্যে একটি নক্ষত্রের মতো ছিলেন। তার ব্যবহার ছিলো অমায়িক। কারও বিরুদ্ধে কখনো সমালোচনা করতে শুনিনি। চরম বেয়াদব মানুষ তার বিরুদ্ধে কখনও লেখালেখি করলেও তিনি উচ্চ বাক্যে তার বিরুদ্ধে কিছু বলেননি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও আব্দুস সালাম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২০ | শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com