শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপি ক্রমাগত জনগণকে বিভ্রান্ত করছে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিএনপি ক্রমাগত জনগণকে বিভ্রান্ত করছে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ক্রমাগত জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করে আসছে। অথচ গত ৫ বছর ধরে বাংলাদেশ গণতন্ত্র সূচকে অগ্রগতি করছে। এতেই প্রমাণ হয় বিএনপিসহ অন্যান্য দল মানুষকে বিভ্রান্ত করার যে অপচেষ্টা চালাচ্ছে তা মিথ্যা ও অসাড়।

 

আজ সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

 

তথ্যমন্ত্রী বলেন, যুক্তরাজ্যের লন্ডনভিত্তিক দ্য ইকোনমিস্ট ইন্টেলিজেন্স ইউনিট (ইআইইউ) গত বৃহস্পতিবার ‘গণতন্ত্র সূচক ২০২২’ প্রকাশ করেছে। সেখানে বাংলাদেশ দুই ধাপ এগিয়েছে। প্রকৃতপক্ষে গত ৫ বছর ধরেই ধারাবাহিকভাবে অগ্রগতি হয়েছে। ২০১৮ সালে বাংলাদেশের অবস্থান ছিল ৮৮তম, ২০১৯ সালে ৮০তম, ২০২০ সালে ৭৬তম, ২০২১ সালে ৭৫তম এবং এ বছর বাংলাদেশের অবস্থান ৭৩তম।

 

বিএনপি অপরাজনীতি না করলে বিশ্ব গণতন্ত্র সূচকে বাংলাদেশের আরো উন্নতি হতো বলেও মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, প্রকৃতপক্ষে বাংলাদেশের গণতন্ত্র আরো সংহত হতো। গণতন্ত্র দৃঢ় ও সংহত করার দায়িত্ব শুধু সরকারের নয়, সবার।

 

জাপান সরকারে কাছে বিএনপির পাঠানো চিঠি নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এ ধরনের চিঠি বিদেশি রাষ্ট্রের কাছে দেওয়া দেশের জন্য শুধু অমঙ্গলজনক নয়, দেশদ্রোহীতার শামিল। এ ধরনের কনন্টেন্টে মিথ্যাচার করা হয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের চিঠির ভাষা, জিয়াউর রহমান গণতান্ত্রিকভাবে নির্বাচিত হয়েছিলেন। আমরা জানি জিয়াউর রহমান বন্দুক উঁচিয়ে ক্ষমতায় এসেছিলেন। তাহলে বিএনপির কাছে গণতন্ত্র মানে তো বন্দুক উঁচিয়ে ক্ষমতা দখল করা।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১৫ | রবিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com