শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির হাতে দেশ-দল কোনোটাই নিরাপদ নয়

  |   সোমবার, ২১ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট

বিএনপির হাতে দেশ-দল কোনোটাই নিরাপদ নয়

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির একজন ভাইস চেয়ারম্যান সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন, দলটির জেলা পর্যায়ে কমিটি করার সময় বাণিজ্য হয়েছে। যারা কমিটি করার সময় বাণিজ্য করে, তারা দেশও বাণিজ্য করে বিক্রি করে দিতে পারে। এদের হাতে নিজেদের দল নিরাপদ নয়, দেশও নিরাপদ নয়।

সোমবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের নবম মৃত্যুবার্ষিকী ও এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।,

ড. হাছান মাহমুদ বলেন, এখন বিএনপি সীমান্ত হত্যা বন্ধ করার জন্য কালো ব্যাজ ধারণ করছে। বিএনপিকে অনুরোধ জানাবো, তারা যখন ক্ষমতায় ছিলেন তখন সীমান্তহত্যা কি পরিমাণ ছিল। আর এখন কোন পর্যায়ে আছে। সেই পরিসংখ্যানটা একটু খতিয়ে দেখার জন্য। তাদের সময় সীমান্তে যে পরিমাণ হত্যা হতো, তার চেয়ে সীমান্তহত্যা এখন অনেক কমেছে। আমাদের সরকার চেষ্টা করছে এ সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে। সেজন্য আগামীকাল দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠক হবে।,

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, আপনারা কালো ব্যাজ ধারণ করে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছেন। আপনাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সৈনিক হত্যা করেছেন। এসবের আপনাদের জনগণের কাছে ক্ষমা চাইতে হবে। আপনাদেরতো কালোর পরিবর্তে লাল ব্যাজ ধারণ করা উচিত। কারণ আপনারা যেভাবে মানুষ পুড়িয়ে হত্যা করেছেন। রাজনৈতিক কারণে এভাবে মানুষ পুড়িয়ে হত্যা করা সমসাময়িক পৃথিবীতে কোথাও ঘটে নাই।.

প্রয়াত রাজনীতিক আব্দুর রাজ্জাক এবং মহিউদ্দিন চৌধুরী সম্পর্কে এই মন্ত্রী বলেন, তরুণ রাজনীতিবিদদের এই নেতাদের জীবনাদর্শ থেকে অনেক কিছু শেখার আছে। কীভাবে একজন সাধারণ কর্মীর সঙ্গে মিশে যেতে হয়। সেটা শিখিয়েছেন এই রাজনীতিবিদরা। আমি যখন আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী সঙ্গে কথা বলি, মনে হয় না কোনও দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলছি। আমার মনে হয়, মা বা বড় বোনের সঙ্গে কথা বলছি। এটাই আওয়ামী লীগ দলের সৌন্দর্য। আওয়ামী লীগ নেতাদের আদর্শ।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, নাহিম রাজ্জাক এমপিসহ অন্যরা।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২৭ | সোমবার, ২১ ডিসেম্বর ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com