শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপির সাবেক এমপি সামসুল আলম প্রামাণিকের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিএনপির সাবেক এমপি সামসুল আলম প্রামাণিকের ইন্তেকাল

বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য (নওগাঁ-৪, মান্দা) সামসুল আলম প্রামাণিক ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

 

আজ (৩০ জানুয়ারি) ভোর ৪টা ৪০ মিনিটে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭০ বছর।

সামসুল আলম প্রামাণিক মান্দা উপজেলার দেলুয়াবাড়ি (মুঠাপাড়া) গ্রামের মৃত ছবের আলী প্রামাণিকের ছেলে। তিনি চিরকুমার ছিলেন। বিএনপি আমলে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

 

দলীয় সূত্র জানা যায়, সামসুল আলম প্রামাণিকের ডান পায়ের সমস্যায় গত ২২ দিন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা শেষে ছয় দিন আগে গ্রামের বাড়ি মান্দার দেলুয়াবাড়িতে আসেন। হঠাৎ করেই বুক ও পেটের ব্যথা শুরু হলে রোববার রাত ২টার দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরে তিনি মারা যান।

 

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোকলেছুর রহমান (মকে) বলেন, আগে অসুস্থ ছিলেন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে। তবে হঠাৎ করেই রোববার রাত ২টার দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরে মারা গেছেন। দুপুর ৩টা এবং বিকেল সাড়ে ৪টায় দুটি নামাজে শেষে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হবে।

 

দলের সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে জেলা বিএনপি, উপজেলা বিএনপিসহ অঙ্গ সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

 

নওগাঁ জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও মান্দা থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ব্রহানী সুলতান গামা বলেন, সামসুল আলম প্রামাণিক মান্দায় বিএনপি থেকে টানা তিনবার এমপি ছিলেন। জনপ্রতিনিধি থাকাকালীন তিনি সামাজিক ক্ষেত্রে অবদান রেখেছেন। তার আত্মার মাগফেরাত কামনা করছি। সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানাচ্ছি।

 

প্রসঙ্গত, সামসুল আলম প্রামাণিক বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে নওগাঁ-৪ (মান্দা) আসন থেকে ১৯৯৬ সালের ১৫ জানুয়ারি ও ১২ জুনের নির্বাচনের বিজয়ী হন। এরপর ২০০১ সালের নির্বাচনেও তিনি এমপি নির্বাচিত হন। তবে ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে তিনি পরাজিত হন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫২ | সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com