শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপির প্রতীকী অনশন চলছে

  |   সোমবার, ০৯ জুলাই ২০১৮ | প্রিন্ট

বিএনপির প্রতীকী অনশন চলছে

কারাবন্দি খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দলটির পূর্বঘোষিত প্রতীকী অনশন কর্মসূচি শুরু হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল আনুষ্ঠানিকভাবে অনশন কর্মসূচি শুরুর ঘোষণা দেন।

সোমবার সকাল ৯টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এ কর্মসূচি শুরু হয়েছে, চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

সকাল ৯টার আগে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে অনশনে যোগ দেন। এসময় তারা মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাইসহ বিভিন্ন স্লোগানে মিলনায়তন প্রাঙ্গন মুখরিত করে তুলেন।

এদিকে, দলটির আজকের এই কর্মসূচি ঘিরে পুলিশের কোনো তৎপরতা চোখে পড়েনি। মহানগর নাট্যমঞ্চ ও এর আশপাশে গোয়েন্দা সংস্থার সদস্য ছাড়া পোশাকধারী ও সাদা পোশাকের কোনো পুলিশ দেখা যায়নি।

অনশনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কবীর মুরাদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুসহ দলের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত আছেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফারেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডের রায় দেন বিশেষ আদালত। রায়ের পর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়েছে। তখন থেকে কারাগারেই আছেন বিএন পি নেত্রী। সূত্র: একুশে টিভি

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৫ | সোমবার, ০৯ জুলাই ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com