মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপির নিজের ঢিল নিজের গায়েই এসে পড়েছে: তথ্যমন্ত্রী

  |   রবিবার, ৩১ মার্চ ২০১৯ | প্রিন্ট

বিএনপির নিজের ঢিল নিজের গায়েই এসে পড়েছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-একটি দায়িত্বশীল রাজনৈতিক দল। বনানীর যে ভবনে আগুন লেগেছিলো সেই ভবনটির মালিক বিএনপি নেতা। তিনি নির্মাণ কোড না মেনে ক্ষমতা দেখিয়ে অবৈধভাবে ভবন নির্মাণ করেছিলেন। এখন বিএনপি কী বলবে? বিএনপির নিজের ঢিল নিজের গায়েই এসে পড়েছে।

তিনি বলেন, বিএনপি উচিৎ তার (আটক তাসভির) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। উপর দিকে ঢিল মারলে নিজের গায়ে পড়ে। বিএনপি আসলে উপর দিকে ঢিল মেরেছিলো এখন তাদের গায়েই এসে পড়েছে।

রোববার (৩১ মার্চ) বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ভারতের প্রধানমন্ত্রী, পাকিস্তানের প্রধানমন্ত্রী, জাতিসংঘের মহাসচিব, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও উন্নয়নের প্রশংসা করেছেন। কিন্তু বিএনপি আর ড. কামালের জাতীয় ঐক্যফ্রন্ট প্রশংসা করতে পারে না।

বনানীতে আগুন লাগলো, পুরান ঢাকায় আগুন লাগলো-তারা (বিএনপি) বললো দেশে গণতন্ত্র নেই বলে আগুন লেগেছে। তারা বলছে- সরকার আগুন নেভানোর সামগ্রী না কিনে সমরাস্ত্র কিনছে। বিএনপির কাছে প্রশ্ন? তাহলে কী তারা আমাদের সেনাবাহিনীকে দুর্বল করে রাখতে চায়, প্রশ্ন করেন ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ফায়ার স্টেশন এবং ফায়ার সার্ভিসের জনবল দ্বিগুন হয়েছে। কিছু দিন পর তা তিনগুন হবে। এরপরও তারা (বিএনপি) বলছে সরকার সমরাস্ত্র কিনছে।

তথ্যমন্ত্রী বলেন, বনানীতে যে ভবনে আগুন লেগেছিলো সেই ভবন অবৈধভাবে ক্ষমতা ব্যাবহার করে নির্মাণ করেছিলেন বিএনপির নেতা। তিনি গ্রেফতার হয়েছেন। এখন বিএনপির নেতা মির্জা ফখরুল এবং রিজভী কী বলবেন? তাকে কি দল থেকে বহিষ্কার করবেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী। এতে বক্তব্য রাখেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিকুল আলম, ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহানগর আওয়ামী লীগের নেতা জিএম আতিকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২৪ | রবিবার, ৩১ মার্চ ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com