শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপির আজ অন্তর জ্বালা দিবস: হানিফ

  |   সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট

বিএনপির আজ অন্তর জ্বালা দিবস: হানিফ

৩০ ডিসেম্বর বিএনপির কালো দিবস নয়; অন্তর্জালা দিবস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, ‘৩০ ডিসেম্বর নির্বাচনে পরাজিত হয়ে আজকের দিনকে তারা মনের জ্বালা দিবস হিসেবে পালন করেছে। মনের জ্বালায় তারা আবোল তাবোল বকছে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে রোববার (৩০ ডিসেম্বর) সারাদেশে গণতন্ত্রের বিজয় দিবস উদ্‌যাপন করেছে আওয়ামী লীগ। দিনটি উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বিজয় সমাবেশে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, আজকে তাদের অন্তর জ্বালা দিবস। এই অন্তর জ্বালা শুরু হয়েছে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর থেকেই। ৭১ সালে পরাজিত পাকিস্তানের প্রেত্মাতাদের আজকে গাত্রদাহ হচ্ছে। আজকে তারা বড় বড় কথা বলেন, গণতন্ত্রের কথা বলেন। গণতন্ত্র সংজ্ঞা দেন; আপনাদের (বিএনপি) মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

তিনি বলেন, ৭৫-এর পরবর্তী জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর বিচার করেননি। বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতা করেছেন। ইনডিমিনিটি আইন জারি করে বঙ্গবন্ধুর হত্যার বিচারের পথ বন্ধ করে দিয়েছিলেন এটা কি গণতন্ত্র? কোন মুখে গণতন্ত্রের দোহাই দেন। একুশে আগস্ট গ্রেনেড হামলা কি গণতন্ত্র? বোমা মেরে মানুষ মারা কি গণতন্ত্র? গণতন্ত্রের সংজ্ঞা দেন?

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রের নামে বিএনপি-জামায়াত অশুভ শক্তি, জনগণকে বিভ্রান্ত করে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে যাচ্ছে। দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বরদাশত করবে না, দেশের জনগণ বরদাস্ত করবে না।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেকমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৪৩ | সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com