শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বার্মিংহামে বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার ষষ্ঠ কারামুক্তি দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্টিত হয়

  |   বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৩ | প্রিন্ট

নিজস্ব প্রতিনিধি, বার্মিংহাম :গত ১১ই সেপ্টম্বর বুধবার মধ্য রাতে বার্মিংহামের আস্টন্থ স্থা্নীয় একটি রেষ্টুরেন্টে বার্মিংহাম বিএনপি‘র সভাপতি জালাল চৌধুরীর সভাপতিত্বে ও যুক্তরাজ্য বিএনপি‘র সহ সাংগঠনিক সম্পাদক সুজাতুর রেজার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা বিএনপি‘র সহ সভাপতি আব্দুল লতিফ জেপি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপি`র সহ সভাপতি কাজী আঙ্গুর মিয়া ।


বক্তারা  বলেন, ২০০৮ সালের এইদিনে আপোষহীন এই নেত্রী এক – এগারো ষড়যন্ত্রের সরকারের কারাগার থেকে মুক্তি লাভ করেন। দেশ মানুষ ও গনতন্ত্রের জন্য তিনি অসীম সাহসিকতার সঙ্গে দীর্ঘ লড়াই করে যাচ্ছেন। স্বাধীনতা – সার্বভৌমত্ব বিরোধী সব শক্তির বিরুদ্ধে জাতীয়তাবাদী আদর্শের পতাকা নিয়ে ছুটে চলেছেন বেগম খালেদা জিয়া ! এজন্য তাকে অনেক কষ্ঠ স্বীকার করতে হয়েছে। হারাতে হয়েছে পারিবারিক সব সুখ শান্তি !  


বেগম খালেদা জিয়া তার পুত্র তারেক রহমান ও আরাফাত রহমানকে গ্রেফতার করে বর্বর নির্যাতন চালানো হয় ! জাতীয়তাবাদী রাজনীতির ভবিষ্যত অভিভাবক তারেক রহমানকে হত্যার চেষ্টা পর্যন্ত করা হয়।


বক্তারা বেগম খালেদা জিয়া কারামুক্তির দিবসে  নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুর্নবহাল সংগ্রামে ঝাপিয়ে পড়তে দেশ প্রেমিক জনতার প্রতি আহবান জানান।


বার্মিংহাম যুবদলের ধর্ম বিষয়ক সম্পাদক মখদ্দুছ আলীর কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়ায় আলোচনা সভায়  আরো  অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, যুক্তরাজ্য যুবদলের সাবেক সভাপতি আব্দুল খালিক, ওয়েষ্ট মিডল্যান্ডস বিএনপি‘র সাংগঠনিক সম্পাদক শফি মিয়া আঙ্গুর, বিএনপি নেতা তোফাজ্জল হোসেন মানিক মিয়া, বার্মিংহাম যুবদলের সভাপতি গুলজার  আহমদ ফয়সল, ওয়েষ্ট মিডল্যান্ডস যুবদলের সিনিয়র সহ-সভাপতি কায়ছারুল ইসলাম সুমন, ওয়েষ্ট মিডল্যান্ডস যুবদলের সাধারন সম্পাদক রাসেল আহমদ, বার্মিংহাম যুবদলের সিনিয়র সহ-সভাপতি কয়ছর আলী শাহীন, যুবদল নতা আওলাদ হোসেন  প্রমুখ।

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ২৩:৫৮ | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com