শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্মিংহামে উলামায়ে দেওবন্দ কনফারেন্স ও নবীন আলেমদেরকে সংবর্ধনা প্রদান

  |   সোমবার, ১৩ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট

বার্মিংহামে উলামায়ে দেওবন্দ কনফারেন্স ও নবীন আলেমদেরকে সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদক, বার্মিংহাম : গত  ১২ই ডিসেম্বর রোজ রবিবার বার্মিংহামের স্থানীয় খাদিজাতুল কোবরা গার্লস স্কুলে জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের  বার্মিংহাম, সান্ডওয়েল ও ওয়ালসাল শাখার যৌথ উদ্যোগে উলামায়ে দেওবন্দ কনফারেন্স ও নবীন আলেমদেকে সংবর্ধনা প্রদান করা হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের  সহ সভাপতি ও বার্মিংহাম শাখার   সভাপতি মাওলানা এখলাসুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ব্যারিষ্ঠার  মাওলানা হাবিবউল্লাহর পরিচালনায় অনুষ্ঠিত কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে প্রদান করেন ইউরোপ জমিয়তের সভাপতি শাইখুল হাদিস মুফতি আব্দুল হান্নান । প্রধান আলোচকের হিসেবে বক্তব্য রাখেন  জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের  সভাপতি শায়খুল  হাদিস মুফতি সাইফুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের মহাসচিব মুফতি মাওসুফ আহমদ ও সাইখুল হাদীস মাও আব্দুস সোবহান ও ইউরোপ জমিয়তের সহ সভাপতি মুফতী আজিম উদ্দিন ।

প্রধান অতিথির বক্তব্যে  ইউরোপ জমিয়তের সভাপতি শাইখুল হাদিস মুফতি আব্দুল হান্নান তার বক্তব্যে বলেন ইসলামি শিক্ষার প্রচার ও প্রসারে নবীন আলেমদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

প্রধান আলোচকের বক্তব্যে  ইউকে জমিয়তের সভাপতি শায়খুল  হাদিস মুফতি সাইফুল ইসলাম  উলামায়ে দেওবন্দের গৌরবোজ্জল সোনালী ইতিহাস তুলে ধরে বলেন তাদের গর্বিত  উত্তরসূরি হিসেবে  ইসলামের সুমহান শান্তির বাণী বিশ্বময় ছড়িয়ে দিতে আলেমদের এগিয়ে  আসতে হবে।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বার্মিংহামের  সহ সভাপতি হাফিজ মাওলানা জুবায়ের আহমদ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের  সহ সাধারণ সম্পাদক মাওলানা  নুরে আলম হামিদি ,খেলাফত মজলিসের মিডলেন্ডস শাখার সভাপতি ক্বারি আব্দুল মুকিত আজাদ, খেলাফত মজলিস বার্মিংহামের সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবির, দারুল কুরআন একাডেমীর প্রিন্সিপাল মাওলানা আনোয়ারুল হক, স্যান্ডওয়েল জমিয়তের সভাপতি হাফিজ আতউর রাহমান,মাওলানা উবাইদুল্লাহ শামীম ও মাওলানা জাকারিয়াসহ বহু উলামায়ে কেরামগণ ।

পরিশেষে নবীন আলেমদের উজ্বল ভবিষ্যত এবং মহান আল্লাহর সন্তুষ্টি ও রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ।

 

Facebook Comments Box
advertisement

Posted ০৩:০২ | সোমবার, ১৩ ডিসেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com