মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশের প্রথম ডিজিটাল পতাকা

  |   শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

flag

ঢাকা: বাংলাদেশের প্রথম ডিজিটাল পতাকা তৈরি করেছে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

মহান বিজয় দিবসে বিশ্বের বৃহত্তম মানব পতাকা তৈরিতে যারা অংশগ্রহণের সুযোগ পারবেন না তাদের জন্য প্রথম ডিজিটাল মানব পতাকা তৈরিতে অংশগ্রহণের সুযোগ এনে দিতে চেয়েছিল রবি।
এ ভাবনা থেকেই অপারেটরটি ১১ ডিসেম্বর www.bdworldrecord.com নামে একটি মাইক্রোসাইট চালু করে। এর মাধ্যমে দেশের সবাই প্রথম ডিজিটাল মানব পতাকা তৈরির সুযোগ পান।
ডিজিটাল পতাকার ক্যাম্পেইন শুরু হয়েছে ১৩ ডিসেম্বর এবং শুরু থেকেই ইন্টারনেট ব্যবহারকারীদের কাছ থেকে স্বতস্ফূর্ত সাড়া পাওয়া গেছে। সাইটটি খুলে ডিজিটাল ফ্ল্যাগ নামের ট্যাবটিতে ক্লিক করেন অংশগ্রহণকারীরা।
এরপর বৃহত্তম মানব পতাকা তৈরির আহ্বান জানিয়ে একটি বাটন দেখানো হয়। অংশগ্রহণকারীরা সেই বাটনে ক্লিক করে পতাকা তৈরিতে অংশ নিয়েছেন। দুই দিনে ১৬ হাজার ৩৭১ জন অংশগ্রহণকারী পতাকাটি তৈরিতে অংশ নিয়েছেন এবং পতাকাটি সম্পূর্ণ করতে প্রয়োজন হয়েছে মোট ২১ লাখ ৩ হাজার ৬৩০টি ক্লিক। মাত্র ২ দিনে প্রথম ডিজিটাল পতাকা তৈরি করেছে বাংলাদেশ।
১৬ ডিসেম্বর নিয়ে আবেগপূর্ণ বার্তা পোস্ট করে তাদের অনুভূতি প্রকাশ করেছেন অংশগ্রহণকারীরা। সাইটটিতে ‘রেকর্ড তৈরিতে নেয়া এ উদ্যোগটিতে তারা কেন অংশগ্রহণ করতে চাচ্ছেন’- এ ব্যাপারে অংশগ্রহণকারীদের মতামত জানতে চাওয়া হয়েছিল। এর উত্তরে ৬৬০ জন তাদের অনুভূতি প্রকাশ করেছেন।
যে কেউ এখন ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন এবং তাদের অনুভূতি প্রকাশসহ মানব পতাকা নিয়ে মতামত প্রকাশ করতে পারেন। একজন শুভাকাঙ্খী লিখেছেন, ‘আমাদের জন্য এমন একটি ইতিহাস তৈরির জন্য রবি ও অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানাচ্ছি। আমরা আমাদের মুক্তিযোদ্ধাদের নিয়ে গর্বিত এবং সকল শহীদদের শ্রদ্ধা করি। তোমায় ভালবাসি বাংলাদেশি।’

Facebook Comments Box
advertisement

Posted ২২:২২ | শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com