শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে উন্নত সমৃদ্ধশালী দেশ গড়ে তোলার উদ্যোগ আওয়ামীলগের (ভিডিও)

  |   বুধবার, ২১ মার্চ ২০১৮ | প্রিন্ট

বাংলাদেশকে উন্নত সমৃদ্ধশালী দেশ গড়ে তোলার উদ্যোগ আওয়ামীলগের (ভিডিও)

আওয়ামী লীগ ৯৬ সালে সরকার গঠন করে। এরপরেই বাংলাদেশ কিভাবে উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তোলা যায় সেই ব্যবস্থা করেছিলাম। আমাদের সেনাবাহিনী নৌ বাহিনী ও বিমান বাহিনী সহ প্রতিটি প্রতিষ্ঠান যেন আরও উন্নত এবং সমৃদ্ধশালী হয় সেই ব্যবস্থা করেছিলাম।বুধবার দুপুরে চট্টগ্রাম ঈসা খা নৌ ঘাটিতে বাংলাদেশ নৌবাহিনীর ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে চট্টগ্রাম নেভাল একাডেমিতে আন্তর্জাতিক মানের বঙ্গবন্ধু কমপ্লেক্সের উদ্বোধন করেন তিনি।

এসময় তিনি বলেন, আজকে আমাদের নৌবাহিনী ত্রিমাতৃত্রিক নৌ-বাহিনী। বিশাল সমুদ্রসীমা আমরা অর্জন করেছি। জাতির পিতা আইন করে গিয়েছিলেন। আমরা উদ্যোগ নিয়েছি, আজকের সেই সমুদ্রসীমা একদিকে আমাদের প্রতিবেশী ভারত এবং অপরদিকে মিয়ানমার। তাদের কাজ থেকে আমাদের নায্য অধিকার আদায় করে বিশাল সমুদ্রসীমা আমরা পেয়েছি। এই সমুদ্রসীমার যে সীমানা সেটা রক্ষা করা এবং স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা করা নৌ-বাহিনীর বিরাট দায়িত্ব। তাই নৌ-বাহিনীর গুরুত্ব আমাদের দেশের জন্য অপরিহার্য।

প্রধানমন্ত্রী বলেন, আমরা নৌবাহিনীকে আরও উন্নত করার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি এবং কিছুক্ষণ আগেই নৌ-বাহিনীর জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গঠিত বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন করে আসলাম। আমরা এভাবেই প্রতিটি বাহিনীর জন্য কমপ্লেক্স তৈরি করে দিচ্ছি এবং উন্নয়ন করে দিচ্ছি। বাংলাদেশ সার্বিকভাবে এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধশালীদেশ হিসেবে গড়ে তুলতে চাই। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা কোনো মতেই স্বাধীনতা ব্যর্থ হতে পারে না। তাই আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাংলাদেশ গ্রহণ করে আজকে এগিয়ে গেছে।

সূত্র : যমুনা টিভি

 

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩৫ | বুধবার, ২১ মার্চ ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com